| প্রচ্ছদ

কোহলিদের এ যেন ‘মড়ার উপর খাঁড়ার ঘা’

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৩ বার। প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২০ ।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৪ উইকেটে হেরেছে ভারত। বুধবার হ্যামিলটনে আগে ব্যাট করে ৩৪৭ রানের পাহাড় গড়েন কোহলিরা। তবু কিউই ব্যাটসম্যানদের আটকে রাখতে পারেননি তারা।

রস টেলরের অনবদ্য সেঞ্চুরির কাছে ব্যর্থ হন টিম ইন্ডিয়ার বোলাররা। পাত্তা পাননি বুমরাহ-শামিরা। ফলে তার ব্যাটে উড়ন্ত জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেলেন লাথাম বাহিনী।

এরই মধ্যে শাস্তির মুখে পড়লেন মেন ইন ব্লুরা। এ যেন হারের উপর খাঁড়ার ঘা। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টির পর ওয়ানডেতেও মন্থর ওভার রেটের জন্য জরিমানা গুনতে হচ্ছে তাদের। এমিরেটস আইসিসি এলিট প্যানেলের ম্যাচ রেফারি ক্রিস ব্রড ভারতীয় ক্রিকেটারদের ৮০ শতাংশ ম্যাচ ফি কেটে নিয়েছেন।

কিউইদের ব্যাটিংয়ের সময় ফিল্ডিংয়ে ৪ ওভার পিছিয়ে ছিল ভারত। আইসিসি কোড অব কনডাক্টের ২.২২ আর্টিকালে যা গর্হিত অপরাধ বলে গণ্য করা হয়েছে।

বিশ্বস্ত সূত্র জানিয়েছে, টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি অপরাধ স্বীকার করেছেন। দলের হয়ে শাস্তিও মাথা পেতে নিয়েছেন তিনি।

এর আগে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডকে ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে ভারত। সিরিজের চতুর্থ ও পঞ্চম টি-টোয়েন্টিতে স্লো ওভার রেটের জন্য জরিমানা করা হয় কোহলিদের। প্রথম ক্ষেত্রে তাদের ম্যাচ ফির ৪০ এবং দ্বিতীয় ক্ষেত্রে ২০ শতাংশ কেটে নেয়া হয়।

টানা তিন ম্যাচে একই কাণ্ড ঘটানোয় ভারতীয় অধিনায়ক কোহলি এবং তার দলকে সাবধান করে দিয়েছে আইসিসি। ভুল সংশোধন করার আশ্বাস দিয়েছেন তিনি ও দলীয় সতীর্থরা।

তথ্যসূত্র: ওয়ান ইন্ডিয়া।

মন্তব্য