| প্রচ্ছদ

'আগামী প্রজন্মকে দুর্নীতি মুক্ত গড়ে তুলতে স্কুল জীবন থেকেই নৈতিকতার শিক্ষা দিতে হবে'

প্রেস বিজ্ঞপ্তি
পঠিত হয়েছে ১১২ বার। প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২০ ।

দুর্নীতি দমন কমিশনের কমিশনার মোজাম্মেল হক খান বলেছেন, দুর্নীতি শুধুমাত্র বড় বড় উন্নয়ন কর্মকান্ডে ঘটেনা। ছোট ছোট ক্রয় ও লেন দেনেও ঘটে থাকে। ট্র্যাক্স এর সাথে দেশের সামর্থ্যবান সবাইকে জড়িত করা প্রয়োজন। সামর্থ আছে ট্যাক্স দেন না এটাও দুর্নীতি। আগামীর প্রজন্মকে দুর্নীতি মুক্ত গড়ে তুলতে স্কুল জীবন থেকেই নৈতিকতার শিক্ষা প্রদানের গুরুত্ব তুলে ধরতে হবে।

ওভার ভিউ অব করাপশন ইফোরটস অব এ্যান্টি করাপশন ইন বাংলাদেশ শীর্ষক সেমিনার শুক্রবার বগুড়ার মম ইন কনভেনশন সেন্টারে তিনি এসব কথা বলেন। এসময় তিনি সাধারণ জনগনের সহযোহিতা ও অংশগ্রহনে দুর্নীতি বন্ধে সেমিনারে পদ্ধতি উপস্থাপন করেন। এছাড়াও অধ্যাপিকা ড.হোসনে আরা বেগম তার বক্তৃতায় দুর্নীতি বন্ধে ধর্মীয় অনুশাসন মেনে চলা এবং কাজ কর্মে জবাবদিহিতা ও সুশাসনের প্রতি গুরুত্ব প্রদানের আহবান করেন।

এ্যালোমনাইএ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ(জেএএবি) এর আয়োজনে সেমিনারে আরো বক্তব্যে রাখেন বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ অহাম্মদ, অতিরিক্ত পুলিশ সুপার সরাতন চক্রবর্তী, জাইকা’র ভাইচ প্রেসিডেন্ট ইজার উদ্দিন, মহাসচিব সৈয়দ মাহফুজ আহম্মেদ এবং সমাজসেবক ড.সিদ্দিকুর রহমান।

ওই সেমিনারে কি নোট স্প্রীকার ছিলেন দুর্নীতি দমন কমিশন(দুদক) এর কমিশনার ও জাইকা এ্যালোমনাই এ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ড. মোজাম্মেল হক খান। সন্মানিত অতিথি ছিলেন টিএমএসএস নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড.হোসনে আরা বেগম।

মন্তব্য