| প্রচ্ছদ

বগুড়ায় আ’লীগের প্রতিনিধি সভা

সৎ ও যোগ্যরাই আগামীর নেতৃত্বে আসবে- এস এম কামাল

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ২৮৮ বার। প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২০ ।

আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত এস এম কামাল হোসেন বলেছেন দেশব্যাপী তৃণমূল পর্যায়ে দল গোছানোর কাজ চলছে,সৎ ও যোগ্যরাই আগামীতে দলের নেতৃত্ব দেবেন। দলে চাঁদাবাজ টাউট ভূমিদষ্যু ও বাটপারদের কোন স্থান নেই। এদেশের ৮৬ ভাগ মানুষ আ’লীগকে ভালোবাসেন তারা যাকে ভালো মনে করবেন তারাই হবেন দলের ভবিষৎ কান্ডারী। পেশি শক্তি দেখিয়ে দলের নেতৃত্ব বাগানোর দিন শেষ হয়ে গেছে।


শনিবার বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে বগুড়া জেলা আওয়ামীলীগের প্রতিনিধি সভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন। তিনি বলেন উপজেলা নির্বাচনে যারা বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন এবং তাদের পক্ষে যারা কাজ করেছেন তারা দলের নেতৃত্বে আসতে পারবেন না। তারা দলের সাধারণ সদস্য হয়ে থাকবেন এটা জননেত্রী শেখ হাসিনার নিদের্শ।


জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মজিবর রহমান মজনুর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় এস এম কামাল হোসেন প্রথমে সূচনা বক্তব্য দেন। এরপর তূনমূল পর্যায় অথাৎ দলের উপজেলা ও পৌর কমিটির সভাপতি সম্পাদকদের বক্তব্য শোনেন। তবে দলের উপজেলা কমিটির শীর্ষে থাকা বিগত উপজেলা নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের বক্তব্য দিতে বারণ করেন। এরমধ্যে যেমন জেলার কাহালু উপজেলা আওয়ামীলীগের সভাপতি হেলাল উদ্দিন কবিরাজ বক্তব্য দিতে গেলে এস এম কামাল হোসেন তার উদ্দেশ্যে বলেন আপনার ছেলে বিগত উপজেলা নির্বাচনে প্রার্থী হয়েছিলেন যার কারনে আমাদের মনোনীত প্রার্থী পরাজিত হয়েছে,তাই আপনাকে বক্তব্য দেয়ার সুযোগ দেয়া সম্ভব নয়।


এস এম কামাল হোসেন আগামী ১৫ মার্চের মধ্যে যেসব উপজেলার সম্মেলন ২০১২ সালে হয়েছে সেগুলো শেষ করতে এবং বাদবাকীগুলো মার্চ মাসের মধ্যেই শেষ করতে নির্দেশ দেন।


প্রতিনিধি সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন শফিক,জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু,বগুড়া-৫ আসনের সাংসদ মুক্তিযোদ্ধা হাবিবর রহমান,জেলা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জেলা পরিষদের চেয়ারম্যান ডা.মকবুল হোসেন,জেলা আওয়ামীলীগের সহসভাপতি টি জামান নিকেতা,জেলা আওয়ামীলীগের সহসভাপতি টিএম মুছা পেস্তা,যুগ্ম সাধারণ সম্পাদক একেএম আসাদুর রহমান দুলু প্রমূখ।

মন্তব্য