| প্রচ্ছদ

পাঁচ টেস্টে বাবর আজমের ৪ সেঞ্চুরি

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ১৯ বার। প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২০ ।

ফর্মের তুঙ্গে রয়েছেন বাবর আজম। পাকিস্তানের এই সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান তিনি। টেস্টের আভিজাত্যের ফরম্যাটে দুর্দান্ত ব্যাটিং করে যাচ্ছেন বাবর। সবশেষ পাঁচ টেস্টে ৪টিতে সেঞ্চুরি করেছেন পাকিস্তানের এ তারকা ব্যাটসম্যান।

২০১৬ সালের ১৩ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুবাইয়ে টেস্ট ক্রিকেটে অভিষেক হয় বাবর আজমের। জাতীয় দলে অভিষেকের পর থেকেই নিয়মিত পারফর্ম করে যাচ্ছেন তিনি।

গত বছরের নভেম্বর থেকে ফর্মের তুঙ্গে রয়েছেন বাবর। অস্ট্রেলিয়া সফরে ব্রিসবেন টেস্টে সেঞ্চুরি করা বাবর ঠিক পরের ইনিংসেও ব্যাক টু ব্যাক সেঞ্চুরি পথেই ছিলেন। কিন্তু অস্ট্রেলিয়ার মাঠে প্রথম পাকিস্তানি হিসেবে দুই ইনিংসে সেঞ্চুরি করার সুযোগ পেয়েও মাত্র ৩ রানের জন্য হাতছাড়া করেন বাবর আজম।

অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে গত বছরের ডিসেম্বর মাসে শ্রীলংকার বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে সেঞ্চুরি করেন বাবর। এরপর করাচি টেস্টে লংকানদের বিপক্ষে প্রথম ইনিংসের ফিফটি করা বাবর দ্বিতীয় ইনিংসে করেন সেঞ্চুরি।

রাওয়ালপিন্ডিতে বাংলাদেশের বিপক্ষে চলতি টেস্টের দ্বিতীয় দিনে ১৯২ বলে ১৯টি চার ও এক ছক্কার সাহায্যে ১৪৩ রান করে অপরাজিত রয়েছেন বাবর আজম। এটাই তার টেস্ট ক্যারিয়ারের সেরা ইনিংস।

নিজের খেলা ২৬তম টেস্টে পঞ্চম সেঞ্চুরি করেছেন বাবর আজম। তার সেঞ্চুরিতে রাওয়ালপিন্ডি টেস্টের দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমেই ৩৪৩ রান করে ১০৯ রানের লিড পেয়েছে পাকিস্তান।

মন্তব্য