| প্রচ্ছদ

জাহিদ হাসান যখন সুপারস্টার

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫৫ বার। প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২০ ।

নানা সময়ে নানা ধরনের চরিত্রে হাজির হন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। এবার তিনি হাজির হলেন সুপারস্টার নায়কের চরিত্রে।

নাটকে দেখা যায়, সিনেমার নাম ‘প্রেমের দুনিয়া!’ শুটিং লোকেশন খতিব খামার বাড়ি। সুপারস্টার ইস্কান্দার শাহ কে নিয়ে শুরু হয় ডিরেক্টর এ.কে. ঝিন্টুর বাইশ দিনের কঠিন এক যুদ্ধ!

ইস্কান্দার শাহ বড় নায়ক। সুপারস্টার। তার ছবি মানেই হিট। ব্যবসা সফল। ইস্কান্দার শাহ কে নিয়ে ছবি করে বহু প্রোডিউসার ইন্ডাস্ট্রিতে টাকার মালিক হয়েছে। বহু ডিরেক্টর নাম কামিয়েছে। সুপার স্টার বলেই ইস্কান্দার শাহের শিডিউল পাওয়া অনেকটা আকাশের চাঁদ হাতে পাওয়ার মতো।

আর এই ইস্কান্দার শাহ চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান । নাটকটির নাম ‘ইস্কান্দার শাহ একজন সুপারস্টার ’। এটি চিত্রনাট্য ও পরিচালনায় হিমু আকরাম।

ঢাকার অদূরে পুবাইলের বিভিন্ন স্থানে শুটিং হয়েছে ৬ জানুয়ারি থেকে। এতে জাহিদ হাসান ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন নীলাঞ্জনা নীলা, মুনিরা মিঠু, সাজু খাদেম, আরফান আহমেদ, আনন্দ খালিদ, শফিক খান দিলু, আল আমিন, বাদল, তারিক স্বপন প্রমুখ।

গল্পটি প্রসঙ্গে জাহিদ হাসান বলেন, ‘এখানে আমি সুপারস্টার ইস্কান্দার শাহ চরিত্রে অভিনয় করছি। একরোখা স্বভাবের চরিত্র। প্রোডাকশনের লোকজনদের সঙ্গে বাজে ব্যবহার করা, নিজের মতো করে চিত্রনাট্য ঘুরিয়ে দেয়া, নায়িকার সঙ্গে অকারণে ঘনিষ্ঠ হওয়া- সব মিলিয়ে চরিত্রটি বেশ মজার। নাটকের শেষ দিকে দর্শকেরা অন্য একটি গল্প খুঁজে পাবেন। নাটকটির চিত্রনাট্যের বড় মজা এখানেই।’

এদিকে নির্মাতা-নাট্যকার হিমু আকরাম বলেন, ‘সম্পূর্ণ মজার গল্প এটি। ফিল্ম ইউনিটের অদ্ভুত কিছু চরিত্র নিয়েই এই নাটক। ‘প্রেমের দুনিয়া’ ছবির পরিচালক, ম্যানেজার, নায়িকা, বয় আর একজন পাগলা নায়কের গল্প নিয়েই নাটকটির চিত্রনাট্য এগিয়েছে।’

নির্মাতা জানান, সাত পর্বের ধারাবাহিক ‘ইস্কান্দার শাহ একজন সুপারস্টার’ ঈদে প্রচার হবে আরটিভিতে।

মন্তব্য