| প্রচ্ছদ

বগুড়ায় আন্তঃজেলা ডাকাতদলের ছয় সদস্য গ্রেফতার : দেশীয় অস্ত্র উদ্ধার

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ৭২ বার। প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২০ ।

বগুড়ার শেরপুর উপজেলায় ডাকাতির প্রস্তুতিকালে আন্ত:জেলা ডাকাতদলের ছয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি ট্রাক জব্দসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। শনিবার  দিনগত গভীর রাতে উপজেলার শেরপুর-রানীরহাট আঞ্চলিক সড়কের মির্জাপুর ইউনিয়নের সুখানগাড়ি ব্রীজ (ফয়েজ মার্ডার ব্রীজ) এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। জেলার অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর সার্কেল) মো. গাজিউর রহমান ও থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবিরের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।


গ্রেফতারকৃতরা হলেন- টাঙ্গাইল জেলার বাসাইল উপজেলার পিচুরী গ্রামের মৃত কাদের মিয়ার ছেলে মোশাররফ হোসেন (৩৭), বগুড়ার নন্দীগ্রাম উপজেলার বীরপলি গ্রামের মৃত মোজাহার আলীর ছেলে  তছলিম উদ্দিন (৪৩), টাঙ্গাইল সদর উপজেলার উত্তর টারোটিয়া গ্রামের মৃত নয়ন খানের ছেলে জহুরুল ইসলাম (২৮), একই উপজেলার আলোয়াতারিণী গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে আলতাফ হোসেন (৪২), কায়েগমারা গ্রামের মৃত জুলহাসের ছেলে জাহিদ হাসান(২৯) ও সিরাজগঞ্জ সদর উপজেলার কুড়িপাড়া গ্রামের আফছার আলীর ছেলে মুঞ্জুরুল ইসলাম(৪০)।

 
শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবির এই তথ্য নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃতরা উপজেলার মির্জাপুর-রানীরহাট আঞ্চলিক সড়কের উক্ত স্থানে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। গোপনে সংবাদ এমন সংবাদ পেয়ে সেখানে অভিযান চালানো হয়। একপর্যায়ে পুলিশের উপস্থিতি আঁচ করতে পেরে ৪-৫জন আন্তঃজেলা ডাকাতদলের সদস্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও ওই ছয় ডাকাত সদস্যদের গ্রেফতার করা হয়। এসময় তাদের হেফাজতে থাকা ডাকাতির কাজে ব্যবহৃত একটি ট্রাক (ঢাকা মোট্টা ন ১৭-১০৮০), দুইটি লোহার তৈরী হাসুয়া, একটি লোহার পাইপ, দুইটি লোহার রড, সিধ কাটার যন্ত্র, একটি বোল্ট কাটার ও লাইলোনের রশিও উদ্ধার করা হয়েছে। তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে সবাই আন্তঃজেলা ডাকাদলের সক্রিয় সদস্য বলেও স্বীকার করেছেন। এছাড়া তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলা-উপজেলায় একাধিক মামলাও রয়েছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে একটি ডাকাতি প্রস্তুতির মামলা দিয়ে রোববার দুপুরের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে এই পুলিশ কর্মকর্তা জানান।

 

মন্তব্য