| প্রচ্ছদ

তার মতো ব্যক্তি কী করে অমন ভাষায় কথা বলেন, প্রশ্ন কাদেরের

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৫ বার। প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২০ ।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির সমাবেশে সরকারকে লাথি মেরে ফেলে দেয়া নিয়ে ড. কামাল হোসেনের বক্তব্যের কড়া প্রতিক্রিয়া জানিয়ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ড. কামাল হোসেনের মতো ব্যক্তি কী করে অমন ভাষায় কথা বলেন, সেই প্রশ্নও তুলেছেন ওবায়দুল কাদের।

রোববার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ড. কামাল হোসেন বিএনপির সমাবেশে সরকারকে লাথি মেরে উচ্ছেদ করবেন বলে যে বক্তব্য দিয়েছেন, তা গণতান্ত্রিক ভাষা হতে পারে না– এটি রাস্তার ভাষা। তার মতো ব্যক্তি কী করে এমন ভাষায় কথা বলেন?

ড. কামাল সীমা ছাড়িয়ে গেছেন মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি একটা ব্যাপারে খুবই ব্যথিত ও দুঃখিত। আমরা রাজনীতি করি, রাজনীতির একটা ভাষা আছে। প্রতিপক্ষকে আক্রমণ করার রাজনীতির ভাষা আছে, গণতন্ত্রেরও ভাষা আছে। কিন্তু এর সীমা তারা বিএনপির সমাবেশে ছাড়িয়ে গেছেন। তার এমন বক্তব্যে বাংলাদেশের মানুষ ব্যথিত।

তিনি বলেন, ড. কামাল হোসেন কীভাবে সমাবেশে রাস্তার ভাষা ব্যবহার করলেন। তিনি কী করে বললেন– সরকারকে লাথি মেরে নামাবেন, সরকারকে লাথি মেরে বাংলাদেশ ছাড়া করবেন? এটি রাস্তার ভাষা, গণতন্ত্রের ভাষা নয়।

প্রসঙ্গত, শনিবার বিএনপির সমাবেশে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন সরকারকে সরে যেতে বলেন। সরকার স্বেচ্ছায় বিদায় না নিলে লাথি মেরে ফেলে দেয়ার কথা বলেন তিনি।

মন্তব্য