| প্রচ্ছদ

বগুড়ার ক্রিকেট কোচ মোসলেম উদ্দিন আর নেই

প্রেস বিজ্ঞপ্তি
পঠিত হয়েছে ৩৮২ বার। প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২০ ।

ক্ষুদে ক্রিকেটারদের জনপ্রিয় কোচ বগুড়ার মোসলেম উদ্দিন (৪৮) আর নেই। সোমবার সকাল সাড়ে ৭ টায় বরিশালে অবস্থানকালে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন। তিনি রাজশাহী বিভাগীয় অনুর্ধ্ব’ ১৪ দলের কোচ হিসাবে দায়িত্ব পালন করছিলেন। বগুড়ার নারী ক্রিকেটার গঠনে ও গড়ে তুলতে মরহুম মোসলেম উদ্দিনের ভূমিকা ছিল বেশি।

স্কুল জীবন থেকে ক্রিকেট পাগল মোসলেম উদ্দিন বগুড়ার মাঠে সুনামের সাথে খেলেছেন। বয়সবেড়ে গেলে তিনি ম্যাচ খেলা বাদ দিয়ে ক্ষুদে ক্রিকেটারদের নিয়ে কাজ শুরু করেন। কাজ শুরু করে তিনি সফলও হয়েছন। তার হাতে গড়া অনেক ক্রিকেটার ঢাকার মাঠে, জাতীয় দলে খেলছে।

বগুড়া সদর উপজেলার সুত্রাপুর এলাকার মৃত সদি শেখের পুত্র। তার মৃত্যুতে বগুড়ার ক্রীড়াঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। মঙ্গলবার বগুড়া শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে বাদ যোহর জানাযা শেষে নামাজগড় গোরস্থানে দাফন করা হবে। তার মৃত্যুতে বগুড়া স্পোর্টস রিপোর্টাস এসোসিয়েশনের সকল সদস্যগণ শোক প্রকাশ করেছেন।

বগুড়া জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম জানান, সদ্য প্রয়াত মোসলেম একজন সফল ক্রিকেটার ছিলেন। খেলা ছেড়ে দিয়ে তিনি কোচিং পেশায় নিযুক্ত হন। খেলোয়াড় তৈরির কারিগর, সাবেক ক্রিকেটার ও সফল কোচ মোসলেম উদ্দিন রাজশাহী ডিভিশন টিমের কোচ হিসাবে গত কয়েক দিন আগে বরিশালে গিয়েছিল।

বগুড়া শহীদ চান্দু ষ্টেডিয়াম এর ভেন্যু ম্যানেজার জামিলুর রহমান জানান, মঙ্গলবার বগুড়া শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে বাদ জোহর জানাযা শেষে নামাজগড় গোরস্থানে দাফন করা হবে।

মন্তব্য