| প্রচ্ছদ

পুরান ঢাকায় সাংবাদিকদের ওপর হামলা, গাড়ি ভাঙচুর

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৭০ বার। প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২০ ।

পুরান ঢাকার নয়াবাজারে বন্ড চোরাচালানের বিরুদ্ধে অভিযানের ফুটেজ সংগ্রহকালে বেসরকারি টেলিভিশন নিউজ টোয়েন্টিফোর রিপোর্টিং টিমের ওপর হামলা চালিয়েছে অবৈধ বন্ড সন্ত্রাসীরা। এতে চ্যানেলটির রিপোর্টার ফখরুল ইসলাম ও ক্যামেরাপারসন শেখ জালাল গুরুতর আহত হন।

মঙ্গলবার দুপুর ২টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

মারধরের একপর্যায়ে তাদের ক্যামেরা ও ব্যাকপ্যাক ছিনতাই করে নেয় সন্ত্রাসীরা। প্রতিষ্ঠানটির গাড়িও ভাঙচুর করা হয়। পরে আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান সাধারণ মানুষ। ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।

হামলার ঘটনার শিকার নিউজ টোয়েন্টিফোরের ক্যামেরাপারসন শেখ জালাল বলেন, চোরাচালানের বিরুদ্ধে অভিযানের ফুটেজ সংগ্রহ করছিলাম। এমন সময় হঠাৎ করেই বন্ড বাহিনী আমাদের ওপর হামলা চালায়। আমাদের ক্যামেরা ভাঙচুর করে। ব্যাকপ্যাক ছিনিয়ে নেয়। আমাদের এলোপাতাড়ি মারপিট শুরু করে। পরে সেখানকার জনতা এগিয়ে আসলে তারা পিছু হটে। স্থানীয়রাই আমাদের হাসপাতালে নিয়ে ভর্তি করান।

বন্ড সুবিধা নিয়ে আমদানি করা পণ্য খোলাবাজারে বিক্রি করে চলছিল কয়েকটি প্রতিষ্ঠান। ওই সব প্রতিষ্ঠানের বিরুদ্ধেই মঙ্গলবার সকাল থেকে অভিযানে নামে বন্ড কমিশনারেট। মঙ্গলবার সকালে নয়াবাজারে বন্ড চোরাচালানের বিরুদ্ধে অভিযান চালায় শুল্ক বিভাগ। সে সময় সংবাদ সংগ্রহে নিউজ টোয়েন্টিফোরের টিমও তাদের সঙ্গে যোগ দেয়।

এ বিষয়ে বংশাল থানার ওসি শাহিন ফকির বলেন, দুইদিন আগে নয়াবাজার কাগজের মার্কেটে বন্ড সুবিধায় আনা কাগজ বিক্রির বিরুদ্ধে অভিযান চালানো হয়েছিল। মঙ্গলবার আরমানিটোলা এলাকায় অভিযান চালানো হয়। অভিযান পরিচালনাকারী কাস্টমসের কর্মকর্তাদের সঙ্গে পুলিশ সদস্যরা ছিল। কিন্তু ওই সাংবাদিকরা দুইদিন আগের অভিযানের নয়াবাজার এলাকায় পৌঁছালে তাদের ওপর হামলা হয়।

মন্তব্য