| প্রচ্ছদ

বগুড়ায় দু'দিন ব্যাপী তথ্য মেলা শুরু

মুজাহিদুল ইসলাম জাহিদ
পঠিত হয়েছে ১২৭ বার। প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২০ ।

জনসাধারণের প্রশ্নের উত্তর সরাসরি দিতে প্রশাসন ও পুলিশ এবং সরকারি দপ্তরের সেবার সবরকম তথ্য নিয়ে বগুড়ায় শুরু হয়েছে দু’দিন ব্যাপি তথ্যমেলা। বুধবার বিকাল ৩ টায় শহীদ টিটু মিলনায়তন চত্বরে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠিত ওই তথ্য মেলার  উদ্ভোধন ঘোষণা করেন জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) বগুড়ার উদ্যোগে ও জেলা প্রশাসনের সহযোগিতায় এই তথ্য মেলার আয়োজন করা হয়।

এবারের প্রতিপাদ্য তথ্যের অধিকার, সুশাসনের হাতিয়ার,  তথ্যই শক্তি, দুর্নীতি থেকে মুক্তি। দু’দিন ব্যাপি এই তথ্যমেলায় সরকারি ২৮টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে।

বুধবার ও বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত চলা তথ্য মেলাতে প্রধান আকর্ষণ একত্রে ২৮সরকারি প্রতিষ্ঠানের বিভিন্ন সেবা সম্পর্কিত তথ্য এবং মেলার ২য় দিনে  সেবাদানকারী  প্রতিষ্ঠানের সেবা সম্পর্কিত  সরাসরি প্রশ্নোত্তর পর্বে জনতার মুখোমুখি হবেন  জেলা পুলিশ, জেলা রেজিস্ট্রার অফিস, ভূমি অফিস, পাসপোর্ট  অফিস, বিআরটিএ’র কর্মকর্তাবৃন্দ। এছাড়াও মেলায় তথ্য অধিকার আইন নিয়ে আলোচনা প্রদর্শনী ও গেমের ব্যাবস্থা থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে এসময় উপস্থিত ছিলেন বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী , যুগ্ম জেলা ও দায়রা জজ শাহাদত হোসেন, সনাক সভাপতি মাছুদার রহমান হেলাল, সহ-সভাপতি প্রফেসর ওসমান গণি, সনাকের সাবেক সভাপতি বিশিষ্ট লেখক বজলুল করিম বাহার, সনাক, স্বজন ও ইয়েস সদস্যবৃন্দ সহ অংশগ্রহণকারী ২৮ টি প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ। 

মন্তব্য