| প্রচ্ছদ

বগুড়ায় সঃ শাহ এয়তেবারিয়া কলেজে বসন্ত বরণ

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৩১৪ বার। প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২০ ।

পলাশ ফুটেছে, শিমুল ফুটেছে। প্রকৃতিতে লেগেছে ফাগুনের ছোঁয়া। দীর্ঘ পঞ্চাশ বছর পর বগুড়ার তালোড়ার সরকারি শাহ্ এয়তেবারিয়া কলেজে উৎসবমুখর পরিবেশে অধ্যক্ষ ফারুক আহম্মেদের উদ্যোগে ঋতুরাজকে বরণ করে নিতে বসন্ত উৎসব অনুষ্ঠিত হয়েছে।

পুরো কলেজ যেন সেজেছে নবরূপে, বসন্তের সাজে। কাগজের কৃত্রিম ফুল, শিক্ষার্থীদের হলুদ পাঞ্জাবী আর শাড়িতে যেন বসন্ত নেমে এসেছে কলেজের আঙিনায়। এমন আনন্দমুখর কলকোলাহল দেখে মনে হতে থাকে কোনো রাজার শুভাগমন ঘটেছে। সত্যিই তো! এক রাজার আগমন ঘটতে যাচ্ছে প্রকৃতির রাজ্যে। বসন্তই তো সেই মহারাজন্য। বসন্তকে হাসি, আনন্দ, উদ্দীপনায় বরণ করতেই এই শুভ আয়োজন।

বৃহস্পতিবার বসন্ত বরণ উৎসবে কলেজ প্রাঙ্গণে আয়োজন করা হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের। এসময় গান পরিবেশন করেন ওই প্রতিষ্ঠানের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী প্রিয়া রানি কর্মকার, বাণিজ্য বিভাগের শিক্ষার্থী জাহিদ হাসান, মানবিক বিভাগের শিক্ষার্র্থী মিদুল চন্দ্র দাস। এছাড়াও  নৃত্য পরিবেশন করেন কলেজের শিক্ষার্থী মুনিরা, ফারহানা, রিফা, মিম, জান্নাতুল, সাদিকুল, আসিফ ও জাহিদসহ অন্যরা। সাংস্কৃতিক অনুষ্ঠানে অতিথি শিল্পী হিসেবে সঙ্গীত পরিবেশন করেন চ্যানেল-আই ক্ষুদে গানরাজ সেরা সাত-এর পায়েল এবং ক্লোজ আপ ওয়ান প্রতিযোগিতার সেরা পাঁচ-এর রাফতি।

উল্লেখ্য, দীর্ঘ ৫০ বছর পর বর্তমান অধ্যক্ষ জনাব ফারুক আহম্মেদের ঐকান্তিক প্রচেষ্টায় কলেজে ডিগ্রি (পাস) কোর্স এবং উচ্চ মাধ্যমিক স্তরে পাঁচটি ঐচ্ছিক বিষয় খোলার অনুমোদন পাওয়ায় ‘প্রথম আলো বন্ধুসভা’র উদ্যোগে বন্ধুসভার সাবেক এই সভাপতি, কলেজের বর্তমান অধ্যক্ষ জনাব ফারুক আহম্মেদকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। যেহেতু যা কিছু ভালো তার সাথে প্রথম আলো, তাই প্রথম আলো বন্ধসভা তাঁকে এই সম্মাননা স্মারক প্রদান করে। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রথম আলো বন্ধুসভা বগুড়া জেলা সভাপতি জিয়াউল ইসলাম, বন্ধুসভার উপদেষ্টা আনোয়ার পারভেজসহ অন্যান্য বন্ধুরা। 

মন্তব্য