| প্রচ্ছদ

ডিবি পুলিশের অভিযান

বগুড়ায় জালিয়াতির অভিযোগে সাবেক সেনা সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৩৪০ বার। প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২০ ।

সেনাবাহিনীর মেজর ও ডিজিএফআই’র কর্মকর্তা পরিচয়ে চাকরি দেওয়ার নামে জালিয়াতি ও প্রতারণা করার অভিযোগে শাহিনুল ইসলাম মুরাদ (৪৮) নামের চাকরিচ্যুত এক সাবেক সেনা সদস্যকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। গ্রেফতার  হওয়া মুরাদ বগুড়ার সারিয়াকান্দি থানার ধাপ গ্রামের ছাইদুর রহমানের ছেলে। গত শনিবার রাতে তাকে গ্রেফতার করা হয়। 
রোববার ডিবির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,  গ্রেফতারকৃত মুরাদ সেনাবাহিনী থেকে চাকুরিচ্যুত হওয়ার পর থেকে নিজেকে সেনাবাহিনীর মেজর এবং ডিজিএফআই এর কর্মকর্তা পরিচয় দিয়ে বিভিন্ন মন্ত্রী এমপিদের ডিও লেটার জালিয়াতির মাধ্যমে সরকারি কর্মকর্তাদের বদলীসহ বিভিন্ন তদবিরের কথা বলে প্রতারনা করে আসছিল।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়,  মুরাদ গাবতলী থানার সুখানপুকুর গ্রামের আব্দুল মান্নান সরকারের ছেলে নুরে আলম মিল্লাতকে মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরে উপ পরিদর্শক পদে চাকুরি পাইয়ে দেয়ার কথা বলে ১৫ লাখ টাকা চুক্তি করে। গত ১২ জানুয়ারী তার কাছ থেকে তিন লাখ এবং পরে আরো এক লাখ টাকা গ্রহন করে।এরপর চাকুরি না হলে টাকা ফেরত দিতে তালবাহানা শুরু করে। পরে এ ঘটনায় নুরে আলম মামলা করলে ডিবি পুলিশ মুরাদকে গ্রেফতার করে।
এই বিষয়ে ডিবি পুলিশের ওসি আছলাম আলী জানান, গ্রেফতার হওয়া মুরাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য