| প্রচ্ছদ

রংপুর মেডিকেলে করোনা ইউনিটে চীনা নারী ভর্তি

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ১৪৪ বার। প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২০ ।

সর্দি ও জ্বর নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ভর্তি হয়েছেন জাংওই (৩৭) নামের এক চীনা নাগরিক।

রোববার দুপুরে ভর্তি হওয়ার পর তাকে হাসপাতালে আইসোলেশন বিভাগের করোনা ইউনিটে নেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন বিভাগের করোনা ইউনিটের তত্ত্বাবধায়ক হুমায়ুন কবির নোমান জানিয়েছেন, রোববার দুপুর একজন চীনা নারী রকেমে ভর্তি হয়েছেন।

তিনি বলেন, জাংওই নীলফামারীর উত্তরা ইপিজেডে একটি চাইনিজ কোম্পানিতে কর্মরত আছেন। হাসপাতালে ভর্তি হওয়া ওই চীনা নাগরিক গত ৪ ফেব্রুয়ারি চীন থেকে ইপিজেডে আসেন। তার শরীরের নমুনা সংগ্রহের জন্য ইতিমধ্যে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) জানানো হয়েছে। সেখান থেকে ল্যাবের টেকনিশিয়ান দল রংপুরে এসে তার শরীরের নমুনা নিয়ে যাবেন। তারপরই এ বিষয়ে চিকিৎসকরা বলতে পারবেন তার শারীরিক শরীরের মধ্যে কোনো ভাইরাস আছে কিনা।

এর আগে এই করোনা ইউনিটে চীন ফেরত তিন শিক্ষার্থী ভর্তি হয়েছিলেন। আইইডিসিআরে তাদের শরীরের ঘাম লালা রক্ত পরীক্ষা করে করো না ভাইরাস সংক্রান্ত কোনো আলামত পাওয়া যায়নি বলে জানিয়েছিলেন চিকিৎসকরা।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশন করোনা ভাইরাস সংক্রান্ত গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ডা. দেবেন্দ্রনাথ সরকার জানান, ইতিমধ্যেই চীনা নাগরিকের ব্যাপারে আইইডিসিআরে খবর হয়েছে। তারা রংপুরে এসে তার শরীর এর নমুনা সংগ্রহ করে নিয়ে যাবেন এবং আইইডিসিআর কর্তৃপক্ষ এ ব্যাপারে বিস্তারিত ব্রিফিং দিবেন।

মন্তব্য