| প্রচ্ছদ

মৃত্যুর আট বছর পরও ভালেবাসা দিবসে স্ত্রীকে ফুল পাঠান যিনি !

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৭ বার। প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২০ ।

আট বছর আগে মৃত্যু হয়েছে তার। কিন্তু তারপরও প্রতি বছর ভালেবাসা দিবসে স্ত্রীর নামে ফুল পাঠাতে ভোলেন না তিনি। বিশ্ব ভালোবাসা দিবসের ঠিক আগে স্ত্রীর কাছে পৌঁছে যায় তার দেওয়া এক গুচ্ছ ফুল।

ঘটনাটি যুক্তরাষ্ট্রের কেন্টাকি প্রদেশের জর্জটাউনের। জানা গেছে, রিচ কক্স নামের ওই ব্যক্তি রোমান্টিক একজন মানুষ ছিলেন। স্ত্রীকে প্রচণ্ড ভালেবাসতেন তিনি। কিন্তু ২০১২ সালে গলার ক্যান্সারে ভূগে তার মৃত্যু হয়। তবে মৃত্যুর আগে তিনি এমন ব্যবস্থা করে যান যাতে প্রতি বছর ভালেবাসা দিবসে এক গুচ্ছ ফুল পৌঁছে যায় তার প্রিয়তমা স্ত্রীর কাছে।

এ বছরও এর ব্যতিক্রম হয়নি। ভালেবাসা দিবসের ঠিক আগে ট্রেসি কক্স প্রয়াত স্বামীর পাঠানো ফুল পান। সেই সঙ্গে কান্নায় ভেঙে পড়েন। ট্রেসির ভাষায়, তার স্বামীর মতো এত ভালোবাসা কেউ দেখাতে পারবে না। 

দেখা হওয়ার মাত্র তিন মাস পরে ট্রেসি ও রিচ বিয়ে করেন ১৯৮৬ সালে। তারপর ২৫ বছর একসঙ্গে ছিলেন তারা। কিন্তু ক্যান্সার ধরা পড়ার পর তিন বছর ভূগে ৫৩ বছর বয়সে মৃত্যুবরণ করেন রিচ। 

মৃত্যু নিশ্চিত জানার পর রিচ তার স্ত্রীকে নিয়ে হাওয়াইয়ে স্বপ্নের ছুটি কাটিয়েছেন। বিয়ের সময় স্ত্রীকে দেওয়া সব শর্ত পূরণ করেছেন। শেষযাত্রার পরিকল্পনাও নিজে করেছেন। 

রিচের মৃত্যুর পর চার সন্তানকে নিয়ে যাতে ট্রেসি ভালো থাকেন এ কারণে কঠোর পরিশ্রম করে পেইটিং ব্যবসাও দাঁড় করিয়ে গেছেন তিনি।

মন্তব্য