| প্রচ্ছদ

আয়োজনে সম্মিলিত সাংস্কৃতিক জোট

বগুড়ায় বৃহস্পতিবার থেকে ১০ দিনব্যাপী বইমেলা শুরু

প্রেস বিজ্ঞপ্তি
পঠিত হয়েছে ২০৫ বার। প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২০ ।

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা উপলক্ষ্যে বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে বৃহস্পতিবার থেকে ১০ দিনব্যাপী বইমেলা শুরু হচ্ছে। ঐদিন বিকাল ৪টায় বইমেলার উদ্বোধন করবেন একুশে পদক ও স্বাধীনতা পদকপ্রাপ্ত সাংস্কৃতিক ব্যক্তিত্ব ড. এনামুল হক।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন জেলা প্রশাসক ফয়েজ আহম্মেদ। বিশেষ অতিথি থাকবেন বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বিপিএম (বার), বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার উপদেষ্টা সুলতান মাহমুদ খান রনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জোটের সভাপতি তৌফিক হাসান ময়না। স্বাগত বক্তব্য রাখবেন জোটের সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী। এছাড়া প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৭টায় থাকবে বইমেলার আলোচনা।

বগুড়া শহীদ খোকন পার্ক শহীদ মিনারকে কেন্দ্র করে বইয়ের স্টল বসবে। প্রতিদিনি থাকছে জোটভুক্ত সংগঠনের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। এরবারের বইমেলায় পুন্ড্র সম্মাননা পদক প্রদান করা হচ্ছে একুশে পদক ও স্বাধীনতা পদকপ্রাপ্ত সাংস্কৃতিক ব্যক্তিত্ব ড. এনামুল হককে। আর সাবেক এমপি আব্দুল মান্নান এর নামে একটি পদকের নামকরণ করা হয়েছে। যা সম্মাননা হিসেবে প্রদান করা হবে জেলা পরিষদের চেয়াম্যান ডাঃ মকবুল হোসেনকে। সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি প্রতিদিন নতুন বইয়ের মোড়ক উন্মোচন এর আয়োজনে থাকছে বইমেলায়।

বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না জানান, বগুড়াবাসির সহযোগিতা নিয়ে বইমেলা শুরু হবে বৃহস্পতিবার বিকাল ৪টায়। আমাদের সকল প্রস্তুতি হাতে নেয়া হয়েছে। অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা উপলক্ষ্যে ২০ থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত বইমেলা চলবে।

মন্তব্য