| প্রচ্ছদ

বগুড়ার কাহালুতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি গাছ কর্তনের অভিযোগ

ফাহিম আহম্মেদ রিয়াদ , কাহালু (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ১১৩ বার। প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২০ ।

বগুড়ার  কাহালুর বীরকেদার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জলিল সরকার এর বিরুদ্ধে সরকারি অনুমতি ছাড়াই লক্ষাধিক টাকার ২টি গাছ কর্তনের লিখিত অভিযোগ করা হয়েছে। 

গত ১৬ই ফেব্রুয়ারি তারিখে এ বিষয়ে বগুড়া জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবরে এলাকাবাসীর পক্ষে অভিযোগ দাখিল করেছেন আব্দুল লতিফ, সাবিনা, আশরাফ ও ফিরুজ। অভিযোগে উল্লেখ্য করা হয়েছে, গত ১৪/০২/২০২০ইং তারিখে উপজেলার বীরকেদার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক  ভবনের পশ্চিম পার্শ্বে অবস্থিত ১টি কড়ই গাছ ও ১টি মেহগনি গাছ লক্ষাধিক টাকায় বিক্রি করে উক্ত  টাকা অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জলিল সরকার ও এলাকার কিছু লোকজন আত্মসাৎ করিয়াছে।

বিভাগীয় এবং সরকারি অনুমতি ছাড়াই বিশাল ২টি গাছ কেটে বড় অংকের টাকা আত্নসাৎ করা এবং পরিবেশের ভারসাম্য নষ্ট করে উক্ত ব্যক্তিগণ বাংলাদেশ ফৌরদারী কার্যবিধি অনুযায়ী ফৌরদারী অপরাধ করিয়াছে। অভিযোগ কারীরা বিষয়টি তদন্তপূর্বক বিভাগীয় ব্যবস্থা গ্রহনের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন। 

অভিযোগের অনুলিপি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সহ বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়েছে। বীরকেদার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জলিল সরকার বিদ্যালয়ের গাছ কর্তনের কথা স্বীকার করেন। সরকারি অনুমতি ছাড়াই গাছ কর্তন বিষয়ে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান। এ ব্যাপারে বগুড়া জেলা শিক্ষা অফিসার তহমিনা খাতুন এর সাথে কথা বলা হলে তিনি অভিযোগ পাওয়ার কথা নিশ্চিত করে বলেন, বিষয়টি আমি তদন্ত পূর্বক প্রতিবেদন পাঠানোর জন্য কাহালু উপজেলা শিক্ষা অফিসার রফিকুল আলমকে নির্দেশ দিয়েছি।
 

মন্তব্য