| প্রচ্ছদ

চুল ধুয়ে ফেললেই খুশকি দূর!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ১০৫ বার। প্রকাশ: ২১ নভেম্বর ২০১৮ । আপডেট: ২১ নভেম্বর ২০১৮ ।

খুশকির কারণে চুল হয়ে পড়ে প্রাণহীন। চুল পড়ে যাওয়া, চুল ভেঙে যাওয়াসহ বিভিন্ন সমস্যার অন্যতম কারণ খুশকি। শীতে খুশকির প্রকোপ আরও যায় বেড়ে। খুশকি দূর করতে ঘরোয়া পদ্ধতির সাহায্য নিতে পারেন। শ্যাম্পু শেষে চুল ধুয়ে ফেললেই দূর হবে খুশকি।

ভিনেগার, গোলাপজল ও লেবু
আধা মগ পানিতে আধা কাপ গোলাপজল মিশিয়ে নিন। ২ টেবিল চামচ লেবুর রস ও ২ টেবিল চামচ আপেল সিডার ভিনেগার মেশান। চুলে শ্যাম্পু ব্যবহার করার পর নরমাল পানি দিয়ে ভালো করে ধুয়ে নিন। একদম শেষে মিশ্রণটি দিয়ে চুল ধুতে হবে। তোয়ালে দিয়ে চুল মুছে বাতাসে শুকিয়ে নিন। নিয়মিত শ্যাম্পু শেষে এটি ব্যবহার করলে দূর হবে খুশকি। পাশাপাশি চুল হবে ঝলমলে ও মসৃণ।।
লেবু
একটি স্প্রে বোতলে লেবুর রস নিন। চুলের গোড়ায় স্প্রে করুন লেবুর রস। আঙুল দিয়ে এক মিনিট ম্যাসাজ করে অপেক্ষা করুন ৫ মিনিট। এক মগ পানিতে ১ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে ধুয়ে ফেলুন চুল। খুশকি দূর হবে, চুলের গোড়াও হবে মজবুত।
নিম
নিম পাতা সেদ্ধ করে পানি ঠাণ্ডা করুন। শ্যাম্পু শেষে চুল ধুয়ে নিন নিমের পানি দিয়ে। খুশকি দূর হবে। পাশাপাশি চুলের বৃদ্ধিও হবে দ্রুত।
আপেল সিডার ভিনেগার
সমপরিমাণ আপেল সিডার ভিনেগার ও পানি একসঙ্গে মিশিয়ে চুলের গোড়ায় ম্যাসাজ করুন। কিছুক্ষণ অপেক্ষা করে ভিনেগার মেশানো পানি দিয়ে ধুয়ে ফেলুন চুল।

তথ্য: দ্য ইন্ডিয়ান স্পট

মন্তব্য