| প্রচ্ছদ

ভাষার জন্য বাঙালি জাতির আত্মত্যাগ সারাবিশ্বে চির গৌরবের- এডিসি বগুড়া

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৬০ বার। প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২০ ।

বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বেগ বলেছেন, ভাষার জন্য বাঙালি জাতির আত্মত্যাগ সারাবিশ্বে চিরগৌরবের। তিনি সকলকে মাতৃভাষার প্রতি সম্মান প্রদর্শণ করে সর্বদা এর মর্যাদা ও গৌরব বজায় রাখার জন্য আহব্বান জানান। সেই সাথে ভবিষ্যৎ প্রজন্মকে ২১শে ফেব্রুয়ারীর তাৎপর্য এবং গুরুত্ব সম্পর্কে জানানোর জন্য তিনি সদা অভিভাবকদের সচেতন থাকার অনুরোধ জানান।

বগুড়া জেলা প্রশাসন এবং বাংলাদেশ শিশু একাডেমীর আয়োজনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শুক্রবার দুপুরে শহরের জেলা পরিষদ মিলনায়তনে শিশুদের চিত্রাঙ্কন ও কবিতা আবৃতি প্রতিযোগিতা পরবর্তী আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথাগুলি বলেন।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শাহ ইসাহাক আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নিবার্হী ম্যাজিষ্ট্রেট মাজহারুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) হযরত আলী, দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য শংকর এবং বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা বগুড়া জেলা শাখার সভাপতি গৌতম কুমার দাস। শিশু ও যুব সংগঠক সঞ্জু রায়ের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভা পরবর্তী অনুষ্ঠানে দিবসটি উপলক্ষে আয়োজিত শিশুদের চিত্রাংকন ও কবিতা আবৃতি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার এবং সনদপত্র বিতরণ করা হয়। শিশুদের প্রতিযোগিতার সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মৌসুমী রহমান, পারমিতা ভট্টাচার্য এবং পুষ্পা খাতুন।
 

মন্তব্য