| প্রচ্ছদ

বগুড়ায় মাতৃভাষা দিবসে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

প্রেস বিজ্ঞপ্তি
পঠিত হয়েছে ২৪২ বার। প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২০ ।

‘সেচ্ছায় করি রক্তদান, আমার রক্তে বেঁচে থাকুক অন্য একটি প্রাণ’ স্লোগানে ২১শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষ্যে বগুড়ায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে হেল্প ব্লাড ডোনেশন ক্লাবের উদ্যোগে শহরের সাতমাথায় ওই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সংগঠনের জেলা শাখার সভাপতি আব্দুল হাকিম আরিয়ানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে দিনব্যাপী কর্মসূচীর উদ্বোধন করেন বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ এস.এম বদিউজ্জামান।

এসময় উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, 'মানবতায় পরম ধর্ম। বগুড়া তরুণ প্রজন্মের সকলে সামাজিক পরিশুদ্ধতায় যে সকল কর্মসূচী পরিচালনা করে আসছে তা সত্যিই প্রশংসনীয়। রক্তের প্রয়োজন যে কতটা তা অসুস্থ রোগীর পরিবারই বোঝে তাই তিনি অসহায়দের তরে সর্বদা সকলকে রক্তদানে উদ্বুদ্ধ করেন।'

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ওসি আছলাম আলী পিপিএম, সদর থানার ওসি (তদন্ত) রেজাউল করিম রেজা, সাদিকুল বাশার শিশির, জার্নালবিডি২৪.কম এর প্রকাশক ও বিশিষ্ট সমাজসেবক পরিমল প্রসাদ রাজ, জেলা মোবাইল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শেখর রায় এবং সাংবাদিক সঞ্জু রায়। এসময় সংগঠনের সদস্যবৃন্দ যথাক্রমে হাবিবুর রহমান, তমাল, শিহাব, সানমুন, যোবায়ের, মেহেদী হাসান, ইফতি, নিবির দাস দীপ্ত, ইয়াসির প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের পাশাপাশি রক্তদান কর্মসূচীও অনুষ্ঠিত হয়।

মন্তব্য