| প্রচ্ছদ

বগুড়া বইমেলা জমে উঠেছে

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ১১১ বার। প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২০ ।

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা উপলক্ষ্যে বইমেলা জমে উঠেছে। বগুড়া শহীদ খোকন পার্ক শহীদ মিনারকে কেন্দ্র করে বইমেলার সকল স্টলেই শিশুদের জন্য রয়েছে হাজারো মজাদার সব বই। শিশুরা জন্য বইয়ের রাজ্যে ঘুরছে। 
বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় ১০ দিনের বইমেলার চতুর্থ দিনেও বইমেলায় নানা বয়সী ক্রেতাদের দেখা গেছে। দুপুর থেকে শুরু করে অনেক রাত পর্যন্ত চলছে বই কেনাবেচা। ভাল বই খুঁজে নিচ্ছে পাঠক। পাঠকরা তাদের পছন্দের বই সংগ্রহ করছে পরিবারের সাথে করে। সম্মিলিত সাংস্কৃতিক জোট থেকে এবার আগামী শুক্রবার ২৮ ফেব্রুয়ারি বগুড়া বইমেলা শিশুদের জন্য ঘোষণা করা হয়েছে। সেদিন ছুটির দিনে শিশুরা যেন নিজেদের পছন্দ মতে কেনাকাটা করতে পারে সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ দিনে শিশুদের উপযোগি সাংস্কৃতিক অনুষ্ঠানও থাকবে। আগামী ২৯ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে বগুড়া বইমেলা শেষ হবে। 
রোববারের নির্ধারিত আলোচক হিসেবে বক্তব্য রাখেন বগুড়া থেকে নতুন একটি দৈনিক উত্তরের দপর্ণ সম্পাদক ও দৈনিক আলো প্রতিদিন পত্রিকার উপদেষ্টা সম্পাদক আব্দুস সালাম বাবু। সভাপতিত্ব করেন জোটের সহ সভাপতি আসাদ হোসেন। বক্তব্য রাখেন জোটের সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী, সহ সভাপতি মতিয়ার রহমান, গৌতম কুমার দাস,, সহ সাধারণ সম্পাদক এসএম বেলাল হোসেন, আলমগীর কবির, অর্থ সম্পাদক রবিউল আলম অশ্রু, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী, দপ্তর সম্পাদক এইচ আলিম, প্রচার সম্পাদক লুবনা জাহান, নির্বাহী সদস্য আসাদুর রহমান খোকন, আব্দুল আউয়াল, জোটের সাবেক সাধারণ সম্পাদক এবিএম জিয়াউল হক বাবলা, নান্দনিক নাট্যদলের সাধারণ সম্পাদক খলিলুর রহমান চৌধুরী, সিকতা কাজল, এমএ ওয়ারেছ ভুট্ট, খোদাদাদ খান বাদশা প্রমুখ। এদিনে সমাপনী বক্তব্য প্রদান করেন জোটের সভাপতি তৌফিক হাসান ময়না। 
এদিনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে নবগীতি সঙ্গিত একাডেমী, সুরতীর্থ সংগীত একাডেমী, ফাল্গুনী থিয়েটার। আজ সোমবার সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবে অনুশীলন ৯৫ সাংস্কৃতিক গোষ্ঠি, নান্দনিক নাট্যদল, কণ্ঠসাধন আবৃত্তি পরিষদ এবং নৃত্যছন্দম আর্টস একাডেমী। এছাড়া অনুষ্ঠানের ফাঁকে নির্ধারিত আলোচনা সভা ও নতুন প্রকাশ পেলে তা মোড়ক উন্মোচন করা হবে। 

 

মন্তব্য