| প্রচ্ছদ

বগুড়ার আদমদীঘিতে কে আসছেন আ'লীগের নেতৃত্বে !

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ১২০ বার। প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২০ ।

দীর্ঘ আট বছর পর সম্প্রতি বগুড়ার আদমদীঘি উপজেলা ক্ষমতাসীন আওয়ামীলীগের ত্রি-বাষিক সম্মেমলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই সম্মেলনকে সামনে রেখে উপজেলার তৃণমুল নেতাকর্মিদের মধ্যে চলছে ব্যাপক উৎসাহ উদ্বীপনা। একই আলোচনা চলছে সর্বত্র, কে হচ্ছেন আদমদীঘি উপজেলা ক্ষমতাসীন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। ৩০ মার্চ উপজেলা সম্মেলনের তারিখ ঘোষনা করা হলেও কেন্দ্রীয় সিদ্ধান্তমতে তা স্থগিত করা হয়েছে।

তৃণমুল নেতাকর্মিরা বর্তমান উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজুকে আগামী ত্রি-বাষিক সম্মেলনে দলের উপজেলা সভাপতি পদে দেখতে চান। এমনটিই বিভিন্ন ওয়ার্ড সম্মেলনে প্রকাশ পাচ্ছে। সান্তাহার পৌর আওয়ামীলীগের সভাপতি আবুল কাশেম ও আদমদীঘি সদর ইউপি আওয়ামীলীগ সভাপতি এড, ওয়াহেদুজ্জামান দলকে শক্তিশালি সুসংগঠিত করে রাখতে হলে সভাপতি পদে সিরাজুল ইসলাম খান রাজুর কোন বিকল্প নেই বলে তারা মনে করেন।

সভাপতি পদে অন্যকোন প্রার্থী এখনও প্রচারনায় নেই। এ ছাড়া সাধারন সম্পাদক পদে প্রতিন্দন্দিতা করতে আবু রেজা খান, নাজিমুল হুদা খন্দকার, আশরাফুল ইসলাম মন্টুসহ অনেকেই প্রচারণায় রয়েছেন।

দলীয় সুত্রে জানাযায়, বগুড়ার আদমদীঘি উপজেলায় ২০১২ সালের ১২ ডিসেম্বর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সেই সম্মেলনে আনছার আলী মৃধাকে সভাপতি ও সিরাজুল ইসলাম খান রাজুকে সাধারন সম্পাদক নির্বাচিত করে আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের কমিটি করা হয়। এরপর গত ২০১৭ সালের ২৫ জুলাই আকষ্মিক ভাবে দলের সভাপতি আনছার আলী মৃধা ইন্তেকাল করেন। সেই থেকে ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে এড, কুদরত-ই-এলাহি কাজল দায়িত্ব পালন করছেন। অদ্যবধি সভাপতির পদটি শূন্য রয়েছে। এদিকে সভাপতি না থাকলেও সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম খান রাজু শারীরিক অর্থনৈতিক এমনকি দিবারাত্রি পরিশ্রম করে সংগঠনকে মজবুত করার জন্য তৃণমুল থেকে সকল প্রকার দলীয় কর্মকান্ড পরিচালনা করে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এসব কর্মকান্ডে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবু রেজা খানসহ ইউনিয়ন কমিটির নেতৃবর্গ পূর্ণ সহযোগীতা করছেন।

দীর্ঘ আট বছর পর অত্র উপজেলা আওয়ামীলীগের ত্রি-বাষিক সম্মেলন ঘোষনা হওয়ায় তৃণমুল নেতাকর্মিরা উজ্জীবিত হয়েছেন। উপজেলা কমিটি গঠনের লক্ষ্যে গত ১৮ ফেব্রুয়ারী থেকে বিভিন্ন ইউনিয়ন ও সান্তাহার পৌরসভা মিলে ৬৩টি ওয়ার্ড কমিটি গঠন কার্যক্রম চলছে। ইতিমধ্যে আদমদীঘি সদর ইউনিয়নের ৯টি ওয়ার্ড কমিটি গঠন সম্পন্ন  হয়েছে। ওয়ার্ড কমিটি গঠনে সিরাজুল ইসলাম খান রাজু প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসাবে আবু রেজা খান উপস্থিত থাকছেন।

মন্তব্য