| প্রচ্ছদ

মুমিনুলের সেঞ্চুরিতে তিনশ’ ছাড়াল বাংলাদেশ

পুন্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ১২ বার। প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২০ ।

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের তৃতীয় দিন ব্যাট করছে বাংলাদেশ। প্রথম ইনিংসে দ্বিতীয় দিন ভালো ব্যাটিং করে বাংলাদেশ। সোমবার সকালেও সতর্ক শুরু করেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও মুমিনুল হক। পরে মুমিনুলের সেঞ্চুরি ও ‍মুশফিকের ফিফটিতে তিনশ’ ছাড়ানো রান তুলে খেলছে বাংলাদেশ।

বাংলাদেশ ৮৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩০৪ রান তুলে ব্যাট করছে। লিড বেড়ে দাঁড়িয়েছে ৩৯ রানে। দলীয় অধিনায়ক মুমিনুল হক ১০৩ রানে ব্যাট করছেন। তার সঙ্গে থাকা মুশফিকুর রহিম ৭০ রানে ক্রিজে আছেন। এর আগে প্রথম ইনিংস থেকে ২৬৫ রান তুলতে পারে সফরকারী জিম্বাবুয়ে।

মুমিনুল হক আর মুশফিকুর রহিমের চওড়া ব্যাটে তৃতীয় দিনের প্রথম আধা ঘন্টা নির্বিঘ্নেই পার করেছে স্বাগতিক দল। সাত উইকেটে তাই বড় সংগ্রহের স্বপ্ন দেখতেই পারে বাংলাদেশ।

দ্বিতীয় দিনটা আরও বর্ণিল হতে পারত তিন ব্যাটসম্যান উইকেট বিসর্জন না দিলে। যে তিন ব্যাটসম্যান আউট হয়েছেন তারা প্রত্যেকেই  ক্যাচ দেন উইকেটের পেছনে, রেজিস চাকাভার গ্লাভসে। খুব ভালো বলেই যে আউট হয়েছেন, তাও নয়। 

বরং খেলার প্রয়োজন নেই এমন বলেই অহেতুক খোঁচা মেরে ক্যাচ দেন সাইফ, তামিম ও শান্ত। এই ভুলগুলো না হলে উজ্জীবনী শক্তিতে ভরপুর থাকত টাইগার শিবির। 

মন্তব্য