| প্রচ্ছদ

বগুড়ায় দুর্নীতি বিরোধী জাতীয় উৎসব অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৮৯ বার। প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২০ ।

বগুড়া নিশিন্দারা ফকিরউদ্দিন স্কুল এন্ড কলেজে সোমবার সকালে দুদক এবং বিদ্যালয়ের যৌথ আয়োজনে দুর্নীতি বিরোধী জাতীয় উৎসব-২০২০ অনুষ্ঠিত হয়েছে। জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠিত উৎসবে দুর্নীতিবিরোধী রচনা ও বিতর্ক প্রতিযোগিতা এবং পরিশেষে ক্ষুদ্র নাটিকা পরিবেশিত হয়।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা হায়দার আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার উপ-পরিচালক মনিরুজ্জামান।

এসময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, 'আগামীর সমৃদ্ধ বাংলাদেশ গড়তে এখন থেকেই বর্তমান প্রজন্মের সকলকে সততার চর্চা করতে হবে। সৎ জীবনের অভ্যাসকরণের লক্ষ্যে বিদ্যালয়ভিত্তিক সততা সংঘ এবং সততা ষ্টোর খোলা হয়েছে যার মাধ্যমে যারা আমাদের ভবিষ্যৎ বাংলাদেশের নেতৃত্ব দিবে সেই শিক্ষার্থীরা এখন থেকেই দুর্নীতিমুক্ত মানসিকতায় বেড়ে উঠার অনুপ্রেরণা পাচ্ছে।'

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা দুপ্রকের সাধারণ সম্পাদক প্রফেসর মোজাম্মেল হক। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ আব্দুল গফুর ফকির, দুদকের উপ-সহকারী পরিচালক সুদীপ কুমার চৌধুরী, দুদকের এসআই মাহবুবর রহমান, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ যথাক্রমে জাহাঙ্গীর আলম, বাবুল আখতার রিপন, হারুনার রশিদ, সঞ্জু রায় এবং নূরদিয়া জাহান।

উৎসবে অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতার বিষয় ছিল ‘দুর্নীতি দমনে আইন নয়, মানবিক মূল্যবোধই যথেষ্ট’ এবং রচনার বিষয় ছিল ‘বন্ধ হলে দুর্নীতি, উন্নয়নে আসবে গতি’। প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীরা হলেন ১০ম শ্রেণীর আশিক বিল্লাহ, সানজিদা হক মৌ এবং ৯ম শ্রেণীর মাহবুবা রহমান স্নিগ্ধা। সভা এবং প্রতিযোগিতার পুরস্কার বিতরণী পরবর্তী প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দুর্নীতি বিরোধী নাটক ‘দন্ডিত বিবেক’ মঞ্চায়ন করেন।

মন্তব্য