| প্রচ্ছদ

হ‌রিণের চামড়ার ওপর সৌম্যর আশীর্বাদ-বিতর্ক, যা বললেন বাবা

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫৯ বার। প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২০ ।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা ব্যাটসম্যান সৌম্য সরকার বুধবার বিয়ে করছেন। এরই মধ্যে আশীর্বাদ অনুষ্ঠান সম্পন্ন করেছেন তিনি। গেল শুক্রবার সাতক্ষীরা শহরের মধ্য কাটিয়ায় নিজ বাড়িতে তা সারেন ব্যাটিং অলরাউন্ডার।

সেই অনুষ্ঠানের সব কার্যক্রম নিষ্পন্ন হয় হরিণের চমড়ার ওপর। সঙ্গে সঙ্গে তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। এর পরই সমালোচনার মুখে পড়েন সৌম্য। ওঠে বিতর্কের ঢেউ। এবার সেই পরিপ্রেক্ষিতে মুখ খুললেন তার বাবা কিশোরী মোহন সরকার।

তিনি ব‌লেন, এটি আমাদের পা‌রিবা‌রিক ঐতি‌হ্যের নিদর্শন। চামড়া‌টি মূলত প্রার্থনার জন্য ব্যবহার করা হয়। এটি বহু পুরনো। যুগ যুগ ধরে তা ব্যবহৃত হ‌য়ে আস‌ছে। বংশানুক্রমে সেটি পেয়েছি। আমার বাবার কাছ থেকে হরিণের চামড়াটি পে‌য়ে‌ছি আমি। আমার জানা মতে, উনি উনার বাবার কাছ থেকে পেয়েছি‌লেন।

তবে এটি প্রথমে কে ব্যবহার করেছিলেন তা জানা নেই সৌম্যর বাবার। তিনি বলেন, পূর্বপুরুষ থেকে আরও অনেক জিনিস পেয়েছি আমি। সব আমার কাছে রয়েছে। সৌম্য আমার ছোট ছেলে। তার বিয়ে নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছি। তবে হরিণের চামড়ার বিষয়টি নি‌য়ে এক‌টি গ্রুপ তিলকে তাল করার চেষ্টা করছে। কেন কর‌ছে তা আমি জা‌নি না।

ফেসবু‌কে ছ‌ড়ি‌য়ে পড়া ছবিতে দেখা যায়, হরিণের চামড়ার তৈরি আসনের ওপর বসা এবং দাঁড়া‌নো অবস্থায় সৌম্যকে আশীর্বাদ কর‌ছেন প‌রিবা‌রের সদস্যরা।

আগামীকাল (২৬ ফেব্রুয়া‌রি) ঢাকঢোল পিটিয়ে বি‌য়ের পিঁড়িতে বসছেন সৌম্য। পাত্রী আগে থেকেই চেনাজানা। তার স্বপ্নের রানির বাড়ি পিরোজপুরে। তিনি খুলনায় বসবাস করেন। এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছেন। তার নাম প্রিয়ন্তী দেবনাথ পূজা। ২৮ ফেব্রুয়া‌রি সাতক্ষীরার মোজাফফর গা‌র্ডে‌নে হ‌বে তাদের বৌভাত। এর আগে সাতপাকে বাঁধা পড়ে মালাবদল করবেন তারা।

মন্তব্য