| প্রচ্ছদ

বিশ্বকাপ থেকে খালি হাতে ফিরছেন সালমারা

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪২ বার। প্রকাশ: ০২ মার্চ ২০২০ ।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপটা যাচ্ছেতাই গেল বাংলাদেশের। নিজেদের চতুর্থ ও শেষ ম্যাচেও হারের তিক্ত স্বাদ নিলেন তারা। শ্রীলংকার কাছে ৯ উইকেটে হেরেছে সালমা বাহিনী। ফলে বিশ্বকাপ মিশন থেকে খালি হাতে ফিরছেন তারা।

সোমবার ভোরে মেলবোর্নে টসে জিতে প্রথমে ব্যাটিং নেয় বাংলাদেশ। তবে শুরুটা মোটেও ভালো হয়নি তাদের। সূচনালগ্নেই সাজঘরে ফেরেন ওপেনার মুর্শিদা খাতুন। দলীয় ২৪ রানে সানজিদা আর ২৫ রানে আয়শা রহমান একই পথে হাঁটেন। ফলে বিপাকে পড়েন লাল-সবুজ জার্সিধারীরা।

চাপের মুখে দলের হাল ধরেন নিগার সুলতানা জ্যোতি। তবে তাকে উইকেটে সঙ্গ দিতে পারেননি কেউ। দলীয় ৫৬ রানে ফারজানা হক ফিরলে ধ্বংসস্তূপে পরিণত হয় বাংলাদেশ।

এর পর যাওয়া-আসার প্রতিযোগিতায় লিপ্ত হন রুমানা আহমেদ, রিতু মনি ও ফাহিমা খাতুন। তবে একপ্রান্ত আগলে রাখেন নিগার। ব্যাটিং ইনিংসে শেষ বলে রানআউটে কাটা পড়েন তিনি। ফেরার আগে ৪৫ বলে ৫ চারে খেলেন লড়াকু ৩৯ রানের ইনিংস। শেষ পর্যন্ত নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৯১ রানে অলআউট হয় বাংলাদেশ।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে শ্রীলংকা নারী দল। নাহিদা আক্তারের শিকার হয়ে ফেরেন ছামিরা আতাপাত্তু। হাসিনি পেরেরা খেলেন ৫ চারে ৩৯ রানের হার না মানা ইনিংস। আর ১৬ রানে অপরাজিত থাকেন আনুশকা সানজেওয়ানি।

এর আগে ভারতের বিপক্ষে ১৮ রানের হার দিয়ে বিশ্বকাপ যাত্রা করে বাংলাদেশ। ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৮৬ রানের বড় ব্যবধানে হারে সালমা বাহিনী। আর তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ১৭ রানে পরাজিত হন তারা।

তথ্যসূত্র: ইএসপিএন ক্রিকইনফো।

মন্তব্য