| প্রচ্ছদ

কী করে বলি ভারত গ্রেট টিম, ভনের তির্যক টুইট

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৬ বার। প্রকাশ: ০২ মার্চ ২০২০ ।

ভারত ক্রিকেট দলকে একহাত নিলেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন। টুইট করে তিনি বললেন, যতক্ষণ না পর্যন্ত সুইং বল খেলায় কোহলিরা স্বচ্ছন্দ হচ্ছে, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডে ম্যাচ জিতছে; ততক্ষণ তাদের 'গ্রেট টিম'‌ বলি কী করে!

নিউজিল্যান্ডে টিম ইন্ডিয়ার পারফরম্যান্স মোটেই সন্তোষজনক নয়। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করে সফর শুরু করেন কোহলিরা। কিন্তু পরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে কিউইদের কাছে ধবলধোলাই হন তারা। এবার দুই ম্যাচ টেস্ট সিরিজেও ধোলাই হলেন সফরকারীরা।

প্রথম টেস্টে ওয়েলিংটনে ১০ উইকেটের বড় ব্যবধানে হারে ভারত। আর ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্টে ৭ উইকেটে হেরেছেন তারা। এ ম্যাচের প্রথম দিনেই তাদের ইনিংস গুটিয়ে যায় ২৪২ রানে। টেস্ট সিরিজ বাঁচাতে ম্যাচটা জিততেই হতো ভারতীয়দের। সেই অবস্থায় দিনের খেলা শেষে এ তির্যক টুইট করেন ভন।

তিনি বলেন, বাতাসে বল ঘুরপাক খেলেই ভারতীয় দলের কংকাল বেরিয়ে পড়ে। এখন চোখে আঙুল দিয়ে তাদের এ দুর্বলতা দেখাচ্ছে নিউজিল্যান্ড। ইংল্যান্ডেও সেই একই ত্রাহী অবস্থা হয় মেন ইন ব্লুদের। তাই এ দুটি দেশে আর ওদের জেতা হয় না। কিন্তু এসব জায়গায় না জিতলে তাদের সেরা টিম বলা যাচ্ছে না।

ওই দিন মাত্র ৬৩ ওভারে গুটিয়ে যায় কোহলিদের ইনিংস। ৫ উইকেট নেন একা জেমিসন। বিহারী, পৃথ্বী, পূজারা অর্ধশত রান করলেও দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি আগারওয়াল, রাহানে ও খোদ কোহলিও।

তথ্যসূত্র: রিপাবলিক ওয়ার্ল্ড/টুইটার।

মন্তব্য