| প্রচ্ছদ

নওগাঁয় পুলিশের সাহায্যে হারানো তিন শিশুকে ফিরে পেলেন মা-বাবা

নওগাঁ (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ৪৪ বার। প্রকাশ: ০২ মার্চ ২০২০ ।

নওগাঁর আত্রাই উপজেলায় পুলিশের প্রচেষ্টায় হারিয়ে যাওয়া কোমলমতি তিন শিশুকে ফিরে পেয়েছে তার বাবা-মা। নিখোঁজের পর সন্তানকে ফিরে পেয়ে খুশিতে আত্মহারা তারা। রোববার রাতে আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোসলেম উদ্দিন তিন শিশুকে তাদের বাবা-মায়ের হাতে তুলে দেন।

হারিয়ে যাওয়া তিন শিশু হলো- পাশের রাজশাহী জেলার বাগমারা উপজেলার বীরকয়া গ্রামের মান্নান মন্ডলের ছেলে শিহাব (১০) একই গ্রামের আলতাব হোসেনের ছেলে আসিব হোসেন (১২) ও আশরাফ হোসেনের ছেলে মাহফুজ (১৩)।

জানা যায়, রোববার রাত ৮টার দিকে উপজেলার আহসানগঞ্জ রেলওয়ে স্টেশন এলাকায় ছোট্ট তিন শিশু উদভ্রান্তের মতো ছুটাছুটি করছিল। এই অবস্থা দেখ থানার ডিএসবি নুরুল ইসলাম তাদের কাছে ডেকে নিয়ে নাম-পরিচয় জিজ্ঞাসা করতেই তারা কান্নাকাটি শুরু করে। তারা জানায় আগে থেকেই পরিকল্পনা করে স্কুলের কথা বলে তারা ওইদিন সকালেই তিন বন্ধু মিলে বাড়ি থেকে ঘুরতে বের হয়। ঘুরতে ঘুরতে পথ হারিয়ে একপর্যায় তারা নওগাঁর আত্রাই উপজেলার আহসানগঞ্জ রেল ষ্টেশনে চলে আসে। তারা শুধু গ্রামের নাম ও পিতার-মাতার নাম ছাড়া আর কিছুই বলতে পারছিল না। পরে তাদের থানা হেফাজতে নেওয়া হয়। 

আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোসলেম উদ্দিন বলেন, 'হারিয়ে যাওয়া শিশুদের থানায় নিয়ে আসার সাথে সাথে তাদের রাতের খাবার খাওয়ানোর পর তাদের নাম পরিচয় শুনে তাদের পরিবারের কাছে সংবাদ পাঠিয়ে দেওয়া হয়। পরে ওইদিন রাতেই বাবা-মার কাছে তুলে দেয়া হয় কোমলমতি তিন শিশুকে। এ সময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

অভিভাবকরা বলেন, রোববার সকালের দিকে তারা তিনজন স্কুলের কথা বলে বাড়ি থেকে বের হয়। কিন্তু বিকেল ৩ টার মধ্যে তারা বাড়ি না ফিরলে চিন্তিত হয়ে পড়ে পরিবারের সদস্যরা। এনিয়ে পরিবারের সদস্যরা সন্তানদের সন্ধান করার এক পর্যায় রাতে আত্রাই থানা থেকে তাদের জানানো হয় ওই শিশুরা পুলিশ হেফাজতে রয়েছে।

মন্তব্য