| প্রচ্ছদ

শ্রীলঙ্কার বিপক্ষে জাতীয় দলে ফিরছেন ডি ভিলিয়ার্স?

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৬ বার। প্রকাশ: ০৪ মার্চ ২০২০ ।

এবি ডি ভিলিয়ার্স আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন দুই বছর আগে। কিন্তু মার্ক বাউচার দক্ষিণ আফ্রিকা দলের প্রধান কোচ হওয়ার পর থেকেই গুঞ্জনটা ডালপালা মেলতে শুরু করে। দক্ষিণ আফ্রিকার জার্সিতে আবারও ফিরছেন ডি ভিলিয়ার্স! টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে সাবেক প্রোটিয়া নিজেও ফেরার ইচ্ছা প্রকাশ করেছেন এর আগে। প্রশ্ন হলো, ডি ভিলিয়ার্স আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলে সেটি কবে? সম্ভবত শ্রীলঙ্কা সফরে।

৩৬ বছর বয়সী এ ব্যাটসম্যানকে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে দলে টানেনি দক্ষিণ আফ্রিকা। সংবাদমাধ্যম জানিয়েছে, ডি ভিলিয়ার্সের ফেরা মোটামুটি নিশ্চিত। কবে আবারও জাতীয় দলে খেলবেন সেটিই মূল প্রশ্ন। কাল সংবাদমাধ্যমকে এ নিয়ে একটি ইঙ্গিত দিয়েছেন বাউচার। জাতীয় দলে ফিরতে চাইলে ১ জুনের মধ্যে প্রস্তুত থাকো, ডি ভিলিয়ার্স, ইমরান তাহির ও ক্রিস মরিসকে বলে দিয়েছেন বাউচার। টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা করে নিতে এ সময়ের মধ্যেই নিজেদের জাতীয় দলের জন্য প্রস্তুত করতে হবে, নির্দেশ দিয়েছেন প্রোটিয়া কোচ।

বাউচার বলেন, ‘আইপিএলে আমরা ওদের ছেড়েছি। আইপিএল শেষে জাতীয় দলের জন্য প্রস্তুত থাকতে হবে। বিশ্বকাপের আগে আমাদের কিছু ম্যাচ আছে। ১ জুন থেকে শ্রীলঙ্কা সফর, এ সময় তাদের প্রস্তুত থাকতে হবে জাতীয় দলের জন্য। দলে তাদের নেই কি না সেটি অন্য বিষয়। কিন্তু বিশ্বকাপ দলে থাকতে চাইলে এ সময়ের মধ্যেই সব ঠিক রাখতে হবে।’

দক্ষিণ আফ্রিকার শ্রীলঙ্কা সফরের সূচি এখনো চূড়ান্ত হয়নি। তবে তিন ম্যাচ টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ হওয়ার সম্ভাবনা বেশি। ডি ভিলিয়ার্সকে টি-টোয়েন্টি দলের জন্য বিবেচনা করছেন বাউচার, এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম। বাউচারের ভাষ্য, ‘আমি সেরা খেলোয়াড়দেরই দলে চাই। এবি চাইলে, ভালো ফর্মে থাকলে এবং যখন চাই তখন জাতীয় দলে ফিরতে প্রস্তুত থাকলে সে বিশ্বকাপে যাবে। যদি নিজের পজিশনে সে সেরা হয়।’ ১৮ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

মন্তব্য