| প্রচ্ছদ

বগুড়ায় সড়ক দুর্ঘটনায় মাদ্রাসা ছাত্রের মৃত্যু

ধুনট(বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ১২৩ বার। প্রকাশ: ০৪ মার্চ ২০২০ ।

বগুড়ার ধুনট উপজেলায় বাইসাইকেলে ভ্রমণকালে অন্য এক বাহনের ধাক্কায় রহমত উল্লাহ (১১) নামে হাফিজিয়া মাদ্রাসার এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। বুধবার সকাল ১০টায় ধুনট-সোনামুখী সড়কের ভরণশাহী বাইপাস তিনমাথা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে কোন ধরনের যান তার বাইসাইকেলকে ধাক্কা দিয়েছে তা জানা যায়নি।

নিহত রহমত উল্লাহ উপজেলার এলাঙ্গী ইউনিয়নের রাঙ্গামাটি গ্রামের মিঠু মন্ডলের ছেলে। সে উপজেলা পরিষদ এলাকার আল-কোরআন একাডেমির হেফজ বিভাগের আবাসিক শাখার শিক্ষার্থী। ওই প্রতিষ্ঠান থেকে ইতিমধ্যে সে পবিত্র কোরআনের ২৭ পাড়া হেফজ করেছে। 

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার সকালে আল-কোরআন একাডেমির শিক্ষার্থীরা সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা এলাকার একটি শিশু পার্কে বার্ষিক বনভোজনে যায়। কিন্তু রহমত উল্লাহ তার সহপাঠীদের সাথে বনভোজনে অংশগ্রহণ করেনি। বনভোজনের কারণে শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদানও বন্ধ ছিল। এ সুযোগে রহমত উল্লাহ সকাল ৯টায় শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বাইসাইকেল নিয়ে স্থানীয় প্রিয়াঙ্গন পার্কে বেড়ানোর উদ্দেশ্যে বের হয়। যাওয়ার পথে বাইপাস তিনমাথা এলাকায় অজ্ঞাত বাহনের ধাক্কায় আহত হয় রহমত উল্লাহ। তখন জনৈক পথচারী আহত শিশু শিক্ষার্থীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. এ কে এম মাহফুজুল হাসান বলেন, আহত শিশুটিকে চিকিৎসা দেওয়ার সময় পাওয়া যায়নি। স্বাস্থ্য কমপ্লেক্সে আনার আগেই তার মৃত্যু হয়েছে।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন বলেন, সড়ক দুর্ঘটনায় নিহত শিশুটির পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ নেই। তাই শিশুটির মৃতদেহ তার স্বজনদের নিকট হস্তান্তর করা হয়েছে। ঘাতক বাহনটিকে শনাক্ত করার চেষ্টা চলছে।

মন্তব্য