| প্রচ্ছদ

বগুড়ায় উপজেলা চেয়ারম্যান ও এমপি পুত্রসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা

আমিনুল ইসলাম শ্রাবণ
পঠিত হয়েছে ৮২২ বার। প্রকাশ: ০৫ মার্চ ২০২০ ।

বগুড়ার ধুনটে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও এমপি পুত্রসহ ১৩জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম খাঁনকে মারপিট করে আহত করায় তিনি বুধবার রাতে ধুনট থানায় এ মামলা দায়ের করেন।  

মামলার এজাহারে শরিফুল ইসলাম খাঁন অভিযোগ করেছেন, গত সোমবার রাত ৮টার সময় ধুনট বাজারের সোনামুখী সড়কে থানা আওয়ামী লীগের কার্যালয়ে তিনি বসে ছিলেন। মামলার এজারে উল্লেখিত আসামীরা দলবদ্ধ ভাবে দেশীয় অস্ত্রনিয়ে হামলা করে। এসময় হামলাকারীরা ওই কার্যালয় এবং মোটরসাইকেল ভাংচুর করেছে। এছাড়া হত্যার উদ্দেশ্যে হামলাকারীরা শরিফুল ইসলাম খাঁনকে বেধরক মারপিট করেছে। তাকে উদ্ধার করতে গিয়ে উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রুবেল আহমেদ মারপিটে আহত হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত শরিফুল ইসলাম খাঁন বর্তমানে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।  

মামলায় আসামী হিসেবে ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকন, সহসভাপতি স্থানীয় সংসদ সদস্যের ছেলে আসিফ ইকবাল সনি, যুগ্ম সম্পাদক মহসিন, উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক সাইদুল ইসলামসহ ১৩জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া ঘটনার সাথে আরো ৫/৬জন অজ্ঞাত ব্যক্তি জড়িত ছিলো বলে দাবী করা হয়েছে। এ মামলায় দক্ষিণ অফিসারপাড়ার ফজর আলীর ছেলে শাহাদৎ হোসেনকে প্রধান আসামী করা হয়েছে। 

ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন বলেন, থানায় আমাদের বিরুদ্ধে মামলা দায়েরের কথা শুনেছি। মামলায় যে ঘটনার বিবরণ দেওয়া হয়েছে, ওই ঘটনার সঙ্গে আমরা জড়িত নই। তিনি বলেন, ঘটনাস্থলে আমরা ছিলাম না। তবুও রাজনৈতিক প্রতিহিংসার কারনে আমিসহ দলীয় নেতাকর্মীদের ওই মামলায় আসামী করা হয়েছে।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, আওয়ামী লীগ নেতা শরিফুল ইসলাম খাঁনের দায়েরকৃত অভিযোগটি মামলা হিসেবে নথিভূক্ত করা হয়েছে।

মন্তব্য