| প্রচ্ছদ

নওগাঁয় শনিবার থেকে এসএমই পণ্যমেলা শুরু

নওগাঁ (বগুড়া) প্রতিনিধিঃ
পঠিত হয়েছে ৬০ বার। প্রকাশ: ০৫ মার্চ ২০২০ ।

ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের পণ্যের প্রচার ও প্রসারের জন্য শনিবার থেকে নওগাঁয় শুরু হচ্ছে এসএমই পণ্যমেলা। শিল্প মন্ত্রণালয়ের অধীন এসএমই ফাউন্ডেশনের আয়োজনে নওগাঁ জেলা প্রশাসনের সহযোগিতায় শহরের মুক্তির মোড় শহীদ মিনার চত্বরে ওই মেলা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার জেলা প্রশাসক হারুন অর রশীদ এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক উত্তম কুমার রায় ও ওয়াশিমুল বারী।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক বলেন, অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে বাংলাদেশে ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের ব্যাপক ভূমিকা রয়েছে। বর্তমানে দেশে কুটির শিল্পসহ প্রায় ৭৮ লাখ অতিক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠান রয়েছে। জাতীয় আয়ে এসএমই শিল্প উদ্যোক্তাদের ব্যাপক ভূমিকা রয়েছে। এই শিল্প উদ্যোক্তাদের পণ্যের প্রচার ও প্রসারের লক্ষেই সারা দেশে বিভিন্ন জেলায় এসএমই পণ্যমেলা শুরু করছে এসএমই ফাউন্ডেশন।

নওগাঁর এসএমই পণ্যমেলা সাত দিন ধরে অনুষ্ঠিত হবে উল্লেখ করে তিনি বলেন, শনিবার থেকে শুরু হওয়া এই মেলা আগামী ১৩ মার্চ পর্যন্ত চলবে। মেলায় স্থানীয় ৫০টি কুটির, অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠান অংশ নেবে। এছাড়া মেলায় থাকবে বঙ্গবন্ধু কর্ণার। মেলা প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে।  মেলা প্রাঙ্গণের অস্থায়ী মঞ্চে প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এই অনুষ্ঠানে জাতীয় ও স্থানীয় শিল্পীরা নৃত্য ও  সংগীত পরিবেশন করবেন। এছাড়া আলোচনা সভা, রক্ত দান ও রক্তের গ্রুপ শনাক্ত, ঐতিহ্যবাহী লাঠি ও সাপ খেলা কর্মসূচিও গ্রহন করা হয়েছে বলে জেলা প্রশাসক জানান।
 

মন্তব্য