| প্রচ্ছদ

করোনা থেকে বাঁচতে নমস্কার করুন: সালমান

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬৯ বার। প্রকাশ: ০৬ মার্চ ২০২০ ।

করোনাভাইরাসের সংক্রমণের আতঙ্কে কাঁপছে পুরো বিশ্ব। শুধুমাত্র চীনেই এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে প্রায় তিন হাজার মানুষের। আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। শুধু চীন নয়, ইউরোপ, এশিয়া ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশেও ব্যাপক থাবা ফেলেছে প্রাণঘাতী এই ভাইরাস।

এমন সময়ে করোনোর সংক্রমণ থেকে বাঁচতে ভক্তদের নতুন উপায়ের কথা জানালেন বলিউড সুপারস্টার সালমান খান। খবর জিনিউজের

তিনি বলেন, বিশ্ব জুড়ে যতদিন না পর্যন্ত করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানো যাচ্ছে, ততদিন কেউ একে অপরের সঙ্গে হাত মেলাবেন না, এর চেয়ে বরং একে অন্যকে নমস্কার জানান। শুধু তাই নয়, ভারতীয় সংস্কৃতিতে নমস্কার এবং সালাম জানানোর রীতি রয়েছে। এখানে হাত মেলানোর কোনও রীতি নেই। তাই ওই রীতি মানার কোনো যুক্তিও নেই।

করোনা সংক্রমণ রোধ করার পর তবেই একে অন্যের সঙ্গে হাত মেলানোর পরামর্শ দেন সালমান খান। নিজের সোশ্যাল সাইট ইন্সটাগ্রামে বৃহস্পতিবার এই সতর্ক বার্তা দেন বলিউডের ‘ভাইজান’। বর্তমানে 'রাধে: ইওর মোস্ট ওয়ান্টেড ভাই' ছবির প্রস্তুতিতে ব্যস্ত সালমান। বৃহস্পতিবার জিমে গা ঘামাতে ঘামাতেই নিজের ইনস্টাগ্রামের প্রায় ৩০ মিলিয়ন ফ্যানকে করোনাভাইরাস নিয়ে বার্তা দেন তিনি।

খালি গায়ে জিমের সিটে বসে হাতে নমস্কার করার ভঙ্গি করে ছবি শেয়ার করেছেন অভিনেতা। ছবিতে ক্যাপশনে লিখেন, 'নমস্কার... আমাদের সভ্যতায় নমস্তে ও সালাম আছে! যখন করোনাভাইরাস শেষ হয়ে যাবে তখন হাত মেলাও এবং জড়িয়ে ধরো।’

তবে শুধু সালমান নন, এর আগে বলিউড অভিনেতা অনুপম খেরও সেই একই বার্তা দেন। বলিউডের বর্ষীয়ান অভিনেতা জানান, করোনার সংক্রমণ থেকে নিজেকে রক্ষা করতে বর্তমানে হাতে হাত মেলানো নয়, নমস্কার জানিয়ে একে অন্যকে অভিবাদন জানান।

মন্তব্য