| প্রচ্ছদ

মালয়েশিয়ায় নতুন মন্ত্রী পরিষদ গঠন

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫৫ বার। প্রকাশ: ০৯ মার্চ ২০২০ ।

মালয়েশিয়ায় নতুন মন্ত্রী পরিষদ গঠন করা হয়েছে। সোমবার স্থানীয় সময় ৫ টায় মন্ত্রী পরিষদের নাম প্রকাশ করেন প্রধানমন্ত্রী তানশ্রী মুহিউদ্দীন ইয়াসিন।

তবে মালয়েশিয়ার ইতিহাসে এই প্রথম উপ-প্রধানমন্ত্রী ছাড়াই মন্ত্রীসভা গঠন করা হয়। ৩১ সদস্য বিশিষ্ট নতুন মন্ত্রী সভায় শ্রমমন্ত্রীর দায়িত্বে নিযুক্ত হলেন দাতুক সেরি ফাদিল্লাহ ইউসুফ ও মানবসম্পদ মন্ত্রীর দায়িত্ব পেলেন এম সারাভানান।

৯ মার্চ সোমবার সকালে মন্ত্রিপরিষদের সম্ভাবনাদের নাম নিয়ে সে দেশের রাজার সঙ্গে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন। এরপর দীর্ঘ আলোচনা করার পর রাজার কাছে মন্ত্রিপরিষদের নাম হস্তান্তরের পর প্রধানমন্ত্রী রাজার কার্যালয় ত্যাগ করেন প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন। সকাল থেকে অধীর আগ্রহে ছিলেন দেশের সাধারণ জনগন।

৩১ সদস্য বিশিষ্ট মন্ত্রী পরিষদের নাম ঘোষণা করা হয়েছে। মন্ত্রীপরিষদের মধ্যে সিনিয়র চার মন্ত্রী রয়েছেন তারা হলেন, দাতুক সেরি মোহাম্মদ আজমিন আলীকে আন্তর্জাতিক বাণিজ্য ও শিল্প মন্ত্রী, দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকুবকে প্রতিরক্ষামন্ত্রী, দাতুক সেরি ফাদিল্লাহ ইউসুফকে শ্রমমন্ত্রী এবং শিক্ষা মন্ত্রী হিসেবে ডা. মোহাম্মদ রাদজী মোহাম্মদ।

মন্তব্য