| প্রচ্ছদ

বগুড়ায় 'বন্দুকযুদ্ধে' দেড় ডজন মামলার আসামী মিনকো নিহত

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ১১৭৩ বার। প্রকাশ: ১০ মার্চ ২০২০ ।

বগুড়ায় দুই গ্রুপের 'বন্দুকযুদ্ধে' দেড় ডজন মামলার আসামী কবির হোসেন ওরফে মিনকো  নিহত হয়েছেন । গত সোমবার রাত দেড়টার দিকে বগুড়া শহরের মালতীনগর ভাটকান্দি ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ বলছে সে তালিকাভুক্ত 'শীর্ষ সন্ত্রাসী'।  ঘটনাস্থল থেকে একটি বিদেশি রিভলবার, ৮ রাউন্ড গুলি, একটি ওয়ান শুটার গান, একটি লম্বা চাপাতি এবং একটি অত্যাধুনিক বার্মিজ চাকু উদ্ধার করেছে পুলিশ। নিহত মিনকো শহরের চক ফরিদ কলোনি এলাকার আজিজুল হকের ছেলে।

মঙ্গলবার সকালে বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী জানান, রাত দেড়টার দিকে শহরের মালতীনগরের ভাটকান্দি ব্রিজের ওপর দুদল সন্ত্রাসীর প্রচণ্ড  গোলাগুলি শব্দ শোনা যাচ্ছিল।
এ সংবাদ পেয়ে তিনি, সদর থানার ওসি এসএম বদিউজ্জামান ও ডিবি' র ওসি আছলাম আলীসহ তাদের টিম ঘটনাস্থলে যান।

সেখানে পৌছালে এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায়  পড়ে থাকতে দেখা যায়।  দ্রুত তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক  মৃত ঘোষণা করেন। পরে জরুরি বিভাগে থাকা লোকজন তাকে কলোনির মিনকো বলে পরিচয় নিশ্চিত করেন।
সনাতন চক্রবর্তী আরও জানান, পুলিশের রেকর্ড পর্যালোচনা করে তার নামে জোড়াখুন,খুন,চাঁদাবাজি,অস্ত্র এবং মারাত্মক জখমের অভিযোগে  ১৫ টির অধিক মামলা পাওয়া যায়। সর্বশেষ ২০১৯ সালের জানুয়ারি মাসে অস্ত্রসহ আটক হয়ে বেশকিছুদিন জেল খেটে মাস চারেক আগে বের হয়ে পুনরায় চাঁদাবাজি শুরু করলে তার বিরুদ্ধে সদর এবং শাজাহানপুর থানায় ৬ টি জিডি এন্ট্রি হয়েছিল বলেও জানান তিনি।

মন্তব্য