| প্রচ্ছদ

করোনার কারণে বাতিল আইপিএল, বিসিসিআই কী বলছে?

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৫ বার। প্রকাশ: ১০ মার্চ ২০২০ ।

বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় বাতিল হয়েছে শুটিং বিশ্বকাপ। বাতিলের আশঙ্কায় ২০২০ টোকিও অলিম্পিকও। বিশ্বের বড় বড় আসর বন্ধ হওয়ার পর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসর নিয়েও শঙ্কা দেখা দিয়েছে।

গুঞ্জন শোনা যাচ্ছে প্রাণঘাতী ভাইরাসের কারণে পিছিয়ে যেতে পারে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বিশ্বের সবচেয়ে জনপ্রিয় লিগ আইপিএল। যদিও ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই)CI সভাপতি সৌরভ গাঙ্গুলি এই টুর্নামেন্ট বাতিলের পক্ষে নন।

তবে জল্পনা বেড়েছে সম্প্রতি মহারাষ্ট্রের মন্ত্রী রাজেশ তোপের মন্তব্যের পর। তিনি বলেন, স্টেডিয়াম থেকেই ভাইরাস ছড়িয়ে যেতে পারে। সংক্রমণের আশঙ্কায় বাতিল করা হোক আইপিএলI

আইপিএল আপাতত অন্যত্র সরিয়ে নেয়ার কথাও শোনা যাচ্ছে ভারতের ক্রিকেট প্রশাসকদের মুখে। যদিও এমন কোনো আশঙ্কার কথায় আপাতত বিশ্বাস না করতে আর্জি জানিয়েছে বিসিসিআই।

বিশ্বের সবচেয়ে প্রভাবশালী বোর্ডের ভাষ্য, আইপিএল বাতিলের আশঙ্কার কোনো কারণ নেই। আইপিএল আসতে এখনও অনেক সময় আছে। স্টেডিয়ামগুলোতে অতিরিক্ত মেডিক্যাল সতর্কতা মেনে চলা হবে। সেগুলোতে প্রবেশের আগেই পরীক্ষা করা হবে দর্শকদের। তবে একইসঙ্গে তিনি জানিয়েছেন, চূড়ান্ত সিদ্ধান্ত এখনও নেয়া হয়নি।

আগামী ২৯ মার্চ মুম্বাইয়ে শুরু হবে আইপিএল-২০২০। ভারতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়ে চলেছে। সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা ৪৩। এমতাবস্থায় আইপিএল আয়োজন নিয়ে শঙ্কা থেকেই যাচ্ছে।

মন্তব্য