| প্রচ্ছদ

করোনাভাইরাসে আক্রান্ত ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫২ বার। প্রকাশ: ১১ মার্চ ২০২০ ১২:৩১:৩৭ ।

প্রাণঘাতী করোনাভাইরাস মহামারী নিয়ন্ত্রণে কাজ করার সময় ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী ও রক্ষণশীল দলের এমপি নাডিন ডোরাস নিজেই তাতে আক্রান্ত হয়েছেন। বিবিসি ও স্কাইনিউজের খবরে এমন তথ্য জানা গেছে।

তিনি বলেন, তার শরীরে ভাইরাসটি শনাক্ত হওয়ার পর থেকেই তিনি পূর্বসতর্কতামূলক সব ধরনের পরামর্শ মেনে চলছেন। এখন স্বেচ্ছায় নিজেকে সবার থেকে বিচ্ছিন্ন করে রেখেছেন।

এমন এক সময় এই খবর এসেছে, যখন দেশটিতে ছয়ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এখন পর্যন্ত ব্রিটেনে ৩৮২ জনের শরীরে এই রোগের উপসর্গ দেখা গেছে।

সর্বশেষ যে লোক মারা গেছেন, তার বয়স আশির কাছাকাছি ছিল। প্রথমবারের মতো বাজেট পেশ করতে যাচ্ছে বরিস জনসন সরকার। আশঙ্কা করা হচ্ছে, এই মহামারীতে ব্রিটেনের অর্থনীতির ওপরও ক্ষতিকর প্রভাব ফেলবে।

এই সংকট মুহূর্তে এনএইচএসকে প্রয়োজন অনুসারে সব ধরনের সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী রিশি সুনাক। তিনি বলেন, যাদের পয়সাকড়ি কম, তাদের ছোট ছোট ব্যবসা ও আত্মকর্মসংস্থানে নিয়ে যেতে পদক্ষেপ নেয়া হবে।

মিড বেডফোর্ডশায়ার থেকে নির্বাচিত ডরিস বলেন, ইংল্যান্ডের জনস্বাস্থ্য করোনা রোগীদের শনাক্তে কাজ শুরু করে দিয়েছে। তবে স্বাস্থ্য পরামর্শ মেনে তার সংসদীয় কার্যালয় ও স্বাস্থ্য বিভাগ বন্ধ রাখা হয়েছে।

নিজেকে কিছুটা বোকাটে উল্লেখ করে ৬২ বছর বয়সী এই স্বাস্থ্যমন্ত্রী টুইটারে বলেন, আশা করছি, নিজেদের এই খারাপ অবস্থা কাটিয়ে উঠতে পারবো।

নির্বাচনী এলাকায় কিংবা ওয়েস্টমিনিস্টারে কতগুলো বৈঠকে তিনি অংশ নিয়েছেন, তা এখনো জানা সম্ভব হয়নি।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত বৃহস্পতিবার প্রথম তার শরীরে ভাইরাসের উপসর্গ দেখা দেয়। সেদিন প্রধানমন্ত্রীর আয়োজিত ডাউনিং স্ট্রিটের একটি কর্মসূচিতে তিনি অংশ নিয়েছিলেন। শুক্রবারেই নিজেকে সবার সংস্পর্শ থেকে বিচ্ছিন্ন করে ফেলেন তিনি।

মন্তব্য