| প্রচ্ছদ

৬ মাস জেলে থাকতে হতে পারে রোনালদিনহোকে

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬৩ বার। প্রকাশ: ১১ মার্চ ২০২০ ।

ভুয়া পাসপোর্ট নিয়ে প্যারাগুয়েতে প্রবেশ করার অপরাধে গ্রেপ্তার হওয়া ব্রাজিল ও বার্সেলোনার সাবেক ফুটবলার রোনালদিনহোর গৃহবন্দি থাকার আবেদন নাকচ করে দিয়েছে আদালত। আসুনসিওনের এক আদালতে মঙ্গলবার শুনানি শেষে বিচারক বলেছেন তাকে অবশ্যই জেলে থাকতে হবে।

ভুয়া পাসপোর্ট ও কাগজপত্র নিয়ে প্যারাগুয়ে প্রবেশের অপরাধে গত শুক্রবার গ্রেপ্তার হন ব্রাজিলের হয়ে বিশ্বকাপ জেতা রোনালদিনহো। একই অপরাধে গ্রেপ্তারর করা হয় তার ভাই ও ব্যবসায়িক ম্যানেজার রবের্তো অ্যাসিসকে।

প্রতিবেশী প্যারাগুয়েতে প্রবেশের জন্য স্বাধারণত ব্রাজিলিয়ানদের পাসপোর্টের দরকার হয় না। এরপরও রোনালদিনহো কেন ভুয়া পাসপোর্ট নিয়ে দেশটিতে প্রবেশ করলেন তা পরিষ্কার নয়।

বিচারক গুস্তাভো আমারিলা বলেন, প্যারাগুয়ের রাজধানী আসুনসিওনের উপকণ্ঠে সর্বোচ্চ নিরাপত্তার একটি কারাগারে রোনালদিনহো ও তার ভাইকে ছয় মাস বা তদন্ত কাজ শেষ হওয়া পর্যন্ত থাকতে হতে পারে।

বিচারক বলেন, “রোনালদিনহোকে মুক্তি দেওয়ার বিষয়টি ন্যায় বিচারের পরিপন্থী হতে পারে অথবা সে পালিয়ে যেতে পারে। এই দেশে তার অবস্থানের দরকার আছে।”

সাত লাখ ৭০ হাজার ডলার জামানতের বিনিময়ে ‘হোম অ্যারেস্ট’ চেয়েছিলেন দুইবারের ব্যালন ডি'অর জয়ী ফুটবলার রোনালদিনহো ও তার ভাই। কিন্তু তারা পালিয়ে যেতে পারেন বলে এর বিরোধিতা করেন সরকারি প্রসিকিউটর মার্সেলো পেকছি।

“তদন্ত মাত্র শুরু হয়েছে। এর সঙ্গে আরও বিষয় জড়িত কি-না সেসব খতিয়ে দেখা হচ্ছে। তারা যদি এই মুহূর্তে মুক্তি পায় তাহলে তাদেরকে আর বিচারের মুখোমুখি করা যাবে না। কেননা ব্রাজিল তাদের নাগরিকদের ফেরত পাঠাবে না।”

মন্তব্য