| প্রচ্ছদ

বগুড়ায় বেসরকারি সংস্থা আশা’র শিক্ষা সম্মেলন ও কর্মশালা

প্রেস বিজ্ঞপ্তি
পঠিত হয়েছে ৬২ বার। প্রকাশ: ১১ মার্চ ২০২০ ।

বুধবার দেশের শীর্ষ স্থানীয় বেসরকারি উন্নয়ন সংস্থা আশা’র নিজস্ব অর্থায়নে প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ কর্মসূচির সফল বাস্তবায়ন ও  আওতায় সেবিকাগণকে উৎসাহিত করার লক্ষে শিক্ষা সম্মেলন ও কর্মশালার আয়োজন করা হয়। এদিন সকালে বগুড়া সদরের গোকুল টিএমএসএস সেন্ট্রাল হলরুম আশা কেন্দ্রীয় কার্যালয়ের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট শাঁওলী ঝর্ণা’র সভাপতিত্বে শিক্ষা সম্মেলন ও কর্মশালা অনুষ্টিত হয়।

শিক্ষা সম্মেলন ও কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বেগ। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাহমিনা খাতুন, আশা কেন্দ্রীয় কার্যালয়ের জয়েন্ট ডিরেক্টর আলী আজগর ভূঁইয়া, আশা বগুড়া ডিভিশনের ডিভিশনাল ম্যানেজার মিজানুর রহমান, আশা বগুড়া ডিভিশনের এডিশনাল ডিভিশনাল ম্যানেজার আব্দুস সাত্তার। বেসরকারি উন্নয়ন সংস্থা আশা দেশের সুবিধাবঞ্চিত শিশুদের সহায়তা ও স্কুল থেকে ঝরে পড়া রোধে সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ কর্মসূচি পরিচালনা করে আসছে।

বর্তমানে ৬৪ টি জেলার ১ হাজার ২শত ৫০টি ব্রাঞ্চের ১৮ হাজার ৯ শত ৫০টি শিক্ষা কেন্দ্রের মাধ্যমে দরিদ্র পরিবারের প্রায় ৫ লক্ষাধিক শিক্ষার্থী এই কর্মসূচির সুবিধা পাচ্ছে। এরই অংশ হিসেবে বগুড়া জেলার ৩৩টি ব্রাঞ্চে ৫০৫টি শিক্ষা কেন্দ্রের মাধ্যমে ১৪ হাজার ২৫৭জন শিক্ষার্থী এই সুবিধার আওতায় এসেছে। প্রতিটি শিক্ষা কেন্দ্রে একজন সেবিকার মাধ্যমে পাঠদান পরিচালনা করা হয়। এছাড়াও প্রাথমিক শিক্ষা শক্তিশালীকরণ কর্মসূচি এর শিক্ষা সম্মেলন ও কর্মশালায় আরও উপস্থিত ছিলেন বগুড়া জেলার ডিস্ট্রিক্ট ম্যানেজার এটিএম সরোয়ার জাহান, সাপোর্ট ইঞ্জিনিয়ার সৈয়দ রাশেদ নিজাম, বগুড়া জেলার পাঁচটি অঞ্চলের আরএম এবং বিভিন্ন ব্রাঞ্চের বিএম সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য