| প্রচ্ছদ

করোনা আক্রান্তের শরীর ঘেঁষে দাঁড়িয়ে ট্রাম্প!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫১ বার। প্রকাশ: ১৩ মার্চ ২০২০ ।

মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত বিশ্বের প্রায় ১১৫টি দেশের মানুষ। এদিকে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে বেশ কিছু সতর্কবার্তা দিয়েছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। এর মধ্যে শরীরের সঙ্গে ঘেঁষাঘেষিঁ করে দাঁড়ানো এড়িয়ে যেতে বলা হচ্ছে। এরপরও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নভেল করোনাভাইরাসে আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে আসায় তার শরীরেও এই ভাইরাসের সংক্রমণ হয়েছে কিনা তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। 

মার্কিন প্রেসিডেন্টের দপ্তর হোয়াইট হাউসের বরাতে বিবিসি জানায়, সম্প্রতি করোনায় আক্রান্ত ব্রাজিলের এক কর্মকর্তার সঙ্গে সাক্ষাতের পর ট্রাম্পকে ঘিরে ওই জল্পনা শুরু হয়। জল্পনা থাকলেও প্রেসিডেন্টের করোনার পরীক্ষা করার কোনো পরিকল্পনাই নেই বলে জানিয়েছে হোয়াইট হাউস। তারা আরও জানায়, ব্রাজিলের ওই কর্মকর্তাকে স্পর্শ করেননি ট্রাম্প; সুতরাং এখনই তার করোনার পরীক্ষার দরকার নেই।
 
এদিকে বিবিসি জানায়, নিজের টুইটার অ্যাকাউন্টে ট্রাম্পের সঙ্গে দাঁড়িয়ে থাকা একটি ছবি পোস্ট করেছেন ব্রাজিলের প্রেসিডেন্টর জনসংযোগ সচিব ফ্যাবিও ওয়াংআরটেন। এরপরই ট্রাম্পের শরীরে করোনার সংক্রমণ নিয়ে প্রশ্ন ওঠে।

ট্রাম্প ও ফ্যাবিওকে ওই ছবিতে গা ঘেঁষাঘেঁষি করে দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে। ট্রাম্পের বাঁ পাশে রয়েছেন ফ্যাবিও। এ সময় সঙ্গে ছিলেন মার্কিন ভাইস প্রেসডেন্ট মাইক পেন্সও।

মন্তব্য