| প্রচ্ছদ

পুলিশের ধারণা ব্যাটারি ছিনতাইয়ের জন্যই খুন করা হতে পারে

বগুড়ায় রেল লাইনের পাশ থেকে রিকশাচালকের লাশ উদ্ধার

দোস্ত আউয়াল
পঠিত হয়েছে ৬০৭ বার। প্রকাশ: ১৪ মার্চ ২০২০ ।

বগুড়ায় শাওন (২৮) নামে ব্যাটারিচালিত অটোরিকশা চালককে খুন করা হয়েছে। শনিবার সকালে শহরের কামারগাড়ি এলাকায় রেল লাইনের পাশে ঝোপের মধ্য থেকে  রেলওয়ে পুলিশ তার লাশ উদ্ধার করেছে। নিহত শাওন বগুড়ার গাবতলী উপজেলার বাগবাড়ি গ্রামের বুলু শেখের ছেলে। তবে সে পরিবারের সঙ্গে শহরের চকফরিদ এলাকায় ভাড়া থাকতো।
বগুড়ায় রেলওয়ে পুলিশের সাব ইন্সপেক্টর ফিরোজ আহম্মেদ জানান, শাওন নামে ওই ব্যক্তিকে পিটিয়ে ও জখম করে হত্যা করা হয়েছে। বগুড়া জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, শাওনের অটোরিকশা পরিত্যক্ত অবস্থায় পাওয়া গেলেও তাতে ব্যাটারিগুলো ছিল না। এ থেকে ধারণা করা হচ্ছে রিকশার ব্যাটারি ছিনিয়ের নেওয়ার উদ্দেশ্যে তাকে খুন করা হতে পারে। খবর পেয়ে গোয়েন্দা পুলিশ (ডিবি), পুলিশ ইনভেস্টিগেশন ব্যুরো (পিবিআই) ও ক্রাইম ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টের (সিআইডি) কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
শাওনের রিকশার মালিক সাদিকুর রহমান জানান, শাওন এবং তার বড় ভাই মেহেদী দু’জনেই তার কাছ থেকেই ভাড়া নিয়ে শহরে রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করে। নিহতের বড় ভাই মেহেদী জানান, শাওনের রিকশার ব্যাটারিতে চার্জ ছিল না। এজন্য শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে শাওন নিজের রিকশার পরিবর্তে তার (মেহেদী) রিকশা নেয়। তবে রাত ১২টার মধ্যেও সে বাসায় না ফিরলে রাতভর শহরের বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করা হয়। পরে শুক্রবার সকালে এক রিকশাচালকের কামারগাড়িতে রেললাইনের পাশে লাশ পড়ে থাকার কথা তিনি শুনতে পারেন।
বগুড়ায় রেলওয়ে পুলিশ ফাঁড়ির সাব ইন্সপেক্টর ফিরোজ আহম্মেদ জানান, ময়না তদন্তের জন্য লাশটি উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

 

মন্তব্য