| প্রচ্ছদ

বগুড়ায় বিদ্যুৎ'র তারে লেগে খড় বোঝাই চলন্ত ভটভটিতে আগুন

নন্দীগ্রাম(বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ১১১ বার। প্রকাশ: ১৪ মার্চ ২০২০ ।

বগুড়ার নন্দীগ্রাম উপজেলার পল্লীতে একটি খড় বোঝাই চলন্ত বড় ভটভটিতে বিদ্যুৎ সঞ্চালন তারের সংস্পর্শে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে গেছে ভটভটি ও খড়। শনিবার দুপুরে উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের পান্তাগাড়ী সড়কে এই দূর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, নন্দীগ্রাম উপজেলার কল্যান-নগর গ্রাম থেকে গরুর খাবার খড় ভটভটি (বড়) বোঝাই করে পাবনা জেলার সাঁথিয়ায় যাচ্ছিল। এ সময় উপজেলার পান্তাগাড়ী মোড়ে সড়কের ওপরে বিদ্যুৎ সঞ্চালন তারের সাথে ওই ভটভটিতে থাকা খড় সংস্পর্শে আসলে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। এতে আগুন দ্রুত পুরো ভটভটি ছড়িয়ে পড়ে। অগ্নিকান্ডে ১০ হাজার টাকা এবং ভটভটিসহ খড় পুড়ে যায়। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

ভটভটির চালক মনিরুল ইসলাম বলেন, বিদ্যুতের লাইনের তার থেকে আগুনে ভটভটিসহ পুরো খড় পুড়ে গেছে। এছাড়াও ভটভটির বাক্সে থাকা ১০ হাজার টাকাও পুরে যায়।

এ বিষয়ে উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রতন কুমার দেবনাথ বলেন, ভটভটিতে অধিক পরিমাণে খড় বোঝাই করায় তা অনেক উঁচু হয়ে ছিল। এ কারণে বিদ্যুৎ সঞ্চালন লাইনের তারের সাথে দুর্ঘটনাবশত সংস্পর্শে আসলে এতে আগুন ধরে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

মন্তব্য