| প্রচ্ছদ

করোনা ভাইরাস আসছে, ৭ বছর আগেই টুইট করেছিলেন এক ইউজার!

পুন্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬৩ বার। প্রকাশ: ১৪ মার্চ ২০২০ ।

সাত বছর আগেকার একটি টুইট হঠাৎই ভেসে উঠল সোশ্যাল মিডিয়ায়। আর শুধু ভেসে ওঠাই নয়, করোনাভাইরাসের থেকেও দ্রুত ছড়িয়ে পড়ছে পোস্টটি। কারণ সাত বছর আগেকার ওই টুইটে লেখা হয়েছিল করোনা আসছে। সম্প্রতি সেটি চোখে পড়তেই নেটাগরিকরা প্রচুর পরিমাণে শেয়ার করতে শুরু করেছেন। কিন্তু সেই সঙ্গে উঠছে কয়েকটি প্রশ্নও।

মার্কো নামে এক টুইটার ইউজার ২০১৩ সালের ৩ জুন টুইটটি করেন। সেখানে ইংরেজিতে লেখা হয়, “করোনা ভাইরাস...ইটস কামিং”। এই পোস্টটি সম্প্রতি কোনও নেটাগরিকের নজরে পড়ার পরই শেয়ার হতে শুরু করে। তার পর বার বার সেটি রিটুইট হয়ে চলেছে।
মার্কোকে উদ্দেশ করে পোস্টটির কমেন্টে কেউ লিখেছেন, ‘আপনি নিশ্চয়ই টুইটার হ্যাক করে, তারিখ পরিবর্তন করে এই টুইট করেছেন’। কেউ আবার জানতে চেয়েছেন, ‘আমরা কী মরতে চলেছি?” এমন নানান মন্তব্য পোস্ট হলেও কোনও উত্তর পাওয়া যায়নি মার্কোর তরফে। হয়তো অ্যাকাউন্টটি আর ব্যবহার হয় না। কারণ মার্কোর অ্যাকাউন্টে শেষ পোস্ট হয়েছে ২০১৬ সালের ১১ ডিসেম্বর। তারপর আর কোনও পোস্ট নেই।
ইতিমধ্যেই পোস্টটি লাইক পেয়েছে প্রায় এক লাখ ১১ হাজার বার। আর রিটুইট হয়েছে প্রায় ৬১ হাজার বার। সবাই ভাবার, সাত বছর আগে কেউ এমন কথা লিখতে গেলেন কেন। সত্যিই কি তিনি অতিমারীর আকার নেওয়া আজকের করোনাভাইরাসের কথা বলতে চেয়েছিলেন? নাকি অন্য কিছু বোঝাতে গিয়ে এই টুইট করেছিলেন? উত্তর খুঁজে চলেছেন নেটাগরিকরা। পোস্টটি ঘিরে বাড়ছে রহস্য। আনন্দবাজার পত্রিকা

মন্তব্য