| প্রচ্ছদ

এক বছর পর মৃত ছেলের হৃদস্পন্দন শুনে কেঁদে ফেললেন বাবা

পুন্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫০ বার। প্রকাশ: ১৪ মার্চ ২০২০ ।

ছেলের অকাল মৃত্যুর পর যদি তার হৃদস্পন্দন শুনতে পান বাবা, তবে তাঁর চোখে জল আসাটাই স্বাভাবিক। এমনই একটি ভিডিও পোস্ট হয়েছে এক টুইটার হ্যান্ডলে। ওই ব্যক্তির ১৬ বছরের সন্তান গত বছর গাড়ি দুর্ঘটনায় মারা যায়।

রেক্স চ্যাপম্যান নামে একটি ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে ভিডিওটি পোস্ট হয়েছে। সেখানে লেখা হয়েছে, গত বছর ছেলে মারা যাওয়ার পর তাঁরা সিদ্ধান্ত নেন, ছেলের অঙ্গ দান করে দেবেন। সেই মতো হৃদযন্ত্রও দান করা হয়। সেই হৃদযন্ত্র নিয়ে এক কিশোর জীবন ফিরে পায়। কৃতজ্ঞতা জানাতে ওই কিশোর অঙ্গদাতার বাবাকে একটি উপহার পাঠায় গত মাসে। সেই উপহার পেয়েই কেঁদে ফেলেন ওই ব্যক্তি।

ভিডিওতে দেখা যাচ্ছে, ওই ব্যক্তি একটি গিফ্ট বক্স খুলছেন, সঙ্গে একটি চিঠি পড়ছেন। সেই চিঠিতে কৃতজ্ঞতা, ধন্যবাদ প্রকাশ করা হয়েছে। আর গিফ্ট বক্স থেকে বেরোয় একটি ছোট টেডি বেয়ার। সেই টেডিতে লাগানো সাউন্ড সিস্টেম থেকে শোনা যাচ্ছে হৃদস্পন্দন।এই হৃদস্পন্দন সেই দান করা হৃদযন্ত্রটির।

ওই ব্যক্তি কয়েক মুহূর্ত কান পেতে শুনতে থাকেন অকালমৃত ছেলের হৃদস্পন্দন। কিন্তু শেষ পর্যন্ত আর নিজেকে ধরে রাখতে পারেননি। আবেগে, দুঃখে কেঁদে ফেলেন। যিনি ক্যামেরাবন্দি করছিলেন গোটা ঘটনা, তাঁকে রেকর্ডিং বন্ধ করতে বলেন।

ভিডিওটি শুক্রবার পোস্ট হয়েছে। মাত্র ১১ ঘণ্টায় সেটি ৪৩ লাখের বেশি বার দেখা হয়েছে। সেই সঙ্গে প্রচুর লাইক ও শেয়ার হয়েছে। এই ভিডিয়োটি মহম্মদ লিলা নামে এক সাংবাদিকের কাছ থেকে পেয়েছেন বলে জানিয়েছেন রেক্স চ্যাপম্যান। আনন্দবাজার পত্রিকা

মন্তব্য