| প্রচ্ছদ

করোনা রুখতে রোনালদোর হোটেল এখন হাসপাতাল

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৮ বার। প্রকাশ: ১৫ মার্চ ২০২০ ।

ক্রিস্টিয়ানো রোনালদো করোনাভাইরাসের বিপক্ষে লড়াই হিসেবে তার পর্তুগালের হোটেল দুটি সাময়িকভাবে হাসপাতালে পরিণত করছেন। এমনকি সেখানে সেবা দেওয়া ডাক্তার এবং নার্সদের প্রাথমিকভাবে বেতনও দেবেন রোনালদো। যাতে রোগীদের সেবা নিতে কোন অসুবিধা না হয়।

রোনালদোর পর্তুগালে দুটি আবাসিক হোটেল আছে। একটি তার নিজ শহরে, আরেকটি লিসবনে। করোনার বিপক্ষে রোনালদোর নিজদেশ পর্তুগাল যাতে ঠিকঠাক লড়াই করতে পারে সেজন্য তিনি এই উদ্যোগ নেওয়ার কথা জানিয়েছেন।

জুভেন্টাস তারকা রোনালদো নিজেও স্বেচ্ছায় কোয়ারেন্টানে ছিলেন। তার সতীর্থ ড্যানিয়েল রুগানীর শরীরে করোনাভাইরাস সনাক্ত হওয়ায় এ সিদ্ধান্ত নেন তিনি। ফিরে আসেন নিজ দেশ পর্তুগালে। ইতালিকে এরই মধ্যে করোনাভাইরাস মারাত্মকভাবে ছড়িয়ে পড়েছে। এরই মধ্যে দেশটিকে মারা গেছেন দেড় হাজার মানুষ।

বিশ্ববাসীর কাছে হুমকি হয়ে ওঠা করোনা নিয়ে রোনালদো সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের হতাশা ব্যক্ত করে বলেন, ‘সারা বিশ্ব খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। সবার এখন সর্বোচ্চ স্বাস্থ্য সেবা দরকার। আজ কোন ফুটবলার হিসেবে নয়, এক মায়ের সন্তান হিসেবে, সন্তানের বাবা হিসেবে, মানুষ হিসেবে আপনাদের বলছি যে ভাইরাস বিশ্বে ভীতি ছড়িয়ে চলেছে তা থেকে সতর্ক থাকুন।’

বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেওয়া নির্দেশনা অনুসরণ করার পরামর্শও দেন রোনালদো। বলেন, সব কিছুর উর্দ্ধে মানুষের জীবন। যারা করোনার সনাক্ত হয়েছেন। সুস্থ হয়ে ওঠার জন্য লড়াই করছেন। রোনালদো তাদের পাশে আছেন বলে জানিয়েছেন।

মন্তব্য