| প্রচ্ছদ

মুক্তি পাচ্ছে আব্দুল্লাহ আবু সায়ীদ অভিনীত চলচ্চিত্র

পুন্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬৪ বার। প্রকাশ: ১৬ মার্চ ২০২০ ।

ফরিদুর রেজা সাগরের কিশোর উপন্যাস ‘ছোটকাকু’ অবলম্বনে আফজাল হোসেন নির্মাণ করেছেন চলচ্চিত্র ‘রাজশাহীর রসগোল্লা’। এর শুটিং হয়েছে রাজশাহীর বিভিন্ন জায়গায়। রহস্য ও রোমাঞ্চকর গল্পের এ চলচ্চিত্রটি দেখা যাবে ১৭ মার্চ। মুজিব বর্ষের অনুষ্ঠানমালার অংশ হিসেবে চলচ্চিত্রটি দেখা যাবে চ্যানেল আইয়ে, দুপুর ৩টা ৫ মিনিটে। খবর দেশ রুপান্তর।

‘রাজশাহীর রসগোল্লা’ চলচ্চিত্রে বিশেষ একটি চরিত্রে অভিনয় করেছেন বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ। এতে ছোটকাকু চরিত্রে যথারীতি অভিনয় করেছেন আফজাল হোসেন। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন অর্ষা, সীমান্ত প্রমুখ।

গল্পে দেখা যাবে, গাড়ি ছুটছে ত্রিশ মাইল গতিতে। কিন্তু ছোটকাকুর মনের ভেতরে চিন্তা হাজার মাইল গতির। ছোটকাকু এসেছিলেন গানের শুটিংয়ে। কিন্তু তার বদলে জড়িয়ে যাচ্ছেন এ কিসের মধ্যে!

গাছপালার আড়ালে লোহার তৈরি বিশাল দেয়াল। লোহার পাত ও রঙ দিয়ে বানানো যেন একটি খাঁচা। তার ভেতরেই বিশাল দুর্গের মতো একটি বাড়ি। বাড়ির গেটটা খুলে দিতেই যা চোখে পড়লো, তাতে ভিমড়ি খাবার অবস্থা। রাজশাহীতে ফেলে আসা ছোটকাকুদের দুটি মাইক্রোবাস দাঁড়িয়ে আছে এই বাড়িতেই।

মলি­কপুর। ১৯৭১-এ মহান মুক্তিযুদ্ধের সময় নামটি বেশ অহংকারের সঙ্গে উচ্চারিত হয়। মলি­কপুরের সেই প্রাচীন বটগাছের একটি জায়গায় একটা সুড়ঙ্গ আছে। সুড়ঙ্গ মুখে আলাদা ঘাস লাগানো। তার মানে এর নিচে কিছু একটা আছে। রহস্য রোমাঞ্চের ছোটকাকু সিরিজের এবারের গল্পে দেখা যাবে এমনই সব ঘটনা।

মন্তব্য