| প্রচ্ছদ

বগুড়ায় টিএমএসএস পাবলিক স্কুল এন্ড কলেজে বঙ্গবন্ধু কর্ণারের উদ্বোধন

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ১৩৭ বার। প্রকাশ: ১৬ মার্চ ২০২০ ।

জাতির পিতার জন্ম শত বার্ষিকী উপলক্ষ্যে বগুড়ায় টিএমএসএস পাবলিক স্কুল এন্ড কলেজে (টিপিএসসি) বঙ্গবন্ধু কর্ণারের উদ্বোধন করা হয়েছে। সোমবার সদরের জয়পুরপাড়ায় ওই স্কুল ক্যাম্পাসের তৃতীয় তলায় বঙ্গবন্ধু কর্ণারের উদ্বোধন করেন জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বেগ।

উদ্বোধনী অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন টিএমএসএস'র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম, উপ-নির্বাহী পরিচালক ডাঃ মতিউর রহমান, পরামর্শক ও সরকারী আজিজুল হক কলেজের সাবেক অধ্যক্ষ সাম্স-উল-আলম জয়, পরিচালক (চীফ প্রোগ্রাম সেক্টর) জাকির হোসেন, শাহজাদী বেগম, ফয়জুন নাহার, নিগার সুলতানা, টিপিএসসি‘র পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আয়শা বেগম, অধ্যক্ষ মহসীন আলী, উপাধ্যক্ষ গুলশান আরা পারভীন মনিসহ শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

স্কুলের তৃতীয় তলায় বিশাল ফ্লোর জুরে স্থাপন করা হয়েছে বঙ্গবন্ধু কর্ণার। এখানে রয়েছে রংতুলিতে আঁকা বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ,বঙ্গবন্ধুর সঙ্গে জাতীয় চার নেতা, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা, বঙ্গবন্ধু ও ভারতের সাবেক প্রধানমন্ত্রী  ইন্দিরা গান্ধীর সঙ্গে বৈঠকের ছবিসহ বেশ কিছু দূর্লভ ছবি। এছাড়াও একটি কক্ষে স্থাপন করা হয়েছে বঙ্গবন্ধুর উপর লেখা বই নিয়ে বিশাল লাইব্রেরী।

শিক্ষার্থীরা বঙ্গবন্ধু সমন্ধে জানতে এ লাইব্রেরী ব্যবহার করতে পারবে। ফ্লোরের আরেক পাশে রয়েছে শিক্ষার্থীদের বঙ্গবন্ধুকে নিয়ে লেখা দেয়াল পত্রিকা “ময়ুখ”। টবে বিভিন্ন ধরনের সবুজ বৃক্ষ দিয়ে কর্ণার টিকে মনো মুগ্ধকর ভাবে সাজিয়ে তোলা হয়েছে।
 

মন্তব্য