| প্রচ্ছদ

করোনা ভাইরাস

ভারতের মুজাফফরপুর আদালতে চিনের রাষ্ট্রপতির বিরুদ্ধে মামলা দায়ের

পুন্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩২ বার। প্রকাশ: ১৭ মার্চ ২০২০ ।

গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। চিনের উহান থেকে শুরু হয়ে এই ভাইরাস বহু দেশে এখন তার সংক্রমণ ঘটিয়ে ফেলেছে। ভারতে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা ১১০ এ পৌঁছে গেছে। এখনও পর্যন্ত দুজনের মৃত্যু হয়েছে। করোনাভাইরাসে মৃত্যু মিছিল নিয়ে মুজাফফরপুর আদালতে চিনের রাষ্ট্রপতি শি জিনপিং এবং রাজদূত সন বেই ডোঙ্গের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। মামলাকারী সুধীর ওঝা এই অভিযোগ দায়ের করেছেন। আদালত মামলাটি গ্রহণ করে পরবর্তী শুনানির দিন ১১ই এপ্রিল জানিয়েছে।
অভিযোগকারী সুধীর ওঝা জানিয়েছেন, ইচ্ছাকৃতভাবে ষড়যন্ত্র করে চিন এই ভাইরাস তৈরি করে ছড়িয়ে দিয়েছে। গোটা বিশ্বে আতঙ্ক তৈরি করার জন্য এই কাজ করেছে তারা। আর সেই কারণেই মুজাফফরপুর আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি আদালত গ্রহণ করেছেন এবং জানিয়েছেন শুনানির পরবর্তী দিন ১১ই এপ্রিল ২০২০। ভারতীয় দন্ডবিধির ২৬৯, ২৭০,১০৯,১২০বি ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।
দিল্লি থেকে এখন পর্যন্ত করোনা ভাইরাসের ৭ টি সংক্রমনের ঘটনা পাওয়া যাচ্ছে। উত্তরপ্রদেশে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১২ জন, কর্নাটকে ৬ জন, মহারাষ্ট্রে ৩৩ জন, লাদাখে ৩ জন, তেলেঙ্গানাতে ৩ জন রাজস্থানে ২ জন এবং জম্মু-কাশ্মীরে ২ জন। এছাড়াও তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, পাঞ্জাবে করোনা ভাইরাসের ১ জন করে সংক্রমনের ঘটনা ঘটেছে। এনডিটিভি

মন্তব্য