| প্রচ্ছদ

বঙ্গবন্ধুকে সবকিছুর ঊর্ধ্বে রাখা উচিত: শাকিব খান

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৮ বার। প্রকাশ: ১৭ মার্চ ২০২০ ।

আজ ১৭ মার্চ। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। জাতীয় শিশু দিবসও আজ। ১৯২০ সালের এই দিনে বঙ্গবন্ধু বৃহত্তর ফরিদপুর জেলার তৎকালীন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়ার সম্ভ্রান্ত শেখ পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম শেখ লুত্ফর রহমান ও মাতার নাম সায়েরা খাতুন। পিতা-মাতার চার কন্যা এবং দুই পুত্রের সংসারে তিনি ছিলেন তৃতীয়। খোকা নামের সেই শিশুটি পরবর্তীতে হয়ে ওঠেন নির্যাতিত-নিপীড়িত বাঙালির ত্রাতা ও মুক্তির দিশারী। খবর সমকাল অনলাইন 

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর এই ১৭ মার্চ ২০২০ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে এ বর্ষ উদযাপন করা হবে। জাতির জনকের বিশেষ এই দিনে শোবিজের মানুষরাও প্রাণভরে সরণ করছেন তাকে। মহান নেতাকে জানাচ্ছেন ভালোবাসা ও শ্রদ্ধা

বঙ্গবন্ধুকে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বলতে বঙ্গবন্ধুকেই বুঝেন ঢাকাই ছবির জনপ্রিয় নায়ক শাকিব খান। বঙ্গবন্ধুকে নিয়ে তার কাছে জানতে চাইলে শাকিব খান বলেন, দিবসটি উপলক্ষে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হলেও করোনাভাইরাসজনিত বর্তমান বৈশ্বিক পরিস্থিতির কারণে মুজিববর্ষের কর্মসূচি পুনর্বিন্যাস করা হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু সব দলমতের ঊর্ধ্বে। বাংলাদেশের জন্য তার অবদান অনেক। বাঙালির জন্য অকাতরে কাজ করে গেছেন। তিনি না থাকলে বাংলাদেশ স্বাধীন হতো না। জাতির জনককে সবসময় সবকিছুর ঊর্ধ্বে রাখা উচিত। বঙ্গবন্ধুর তুলনা নেই।

শাকিব খান আরও বলেন, জাতির জনকের ভাষণ শুনলে বুকের মধ্যে একটা শিহরণ জাগে। এমন নেতা যুগে যুগে আসে না। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বলতে বঙ্গবন্ধুকেই বুঝি। আমাদের এফডিসি তিনি প্রতিষ্ঠা করেছেন। জাতির অনেক ঋণ রয়েছে তার কাছে। জাতির মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন জাতির জনক মানুষের হৃদয়ে ছড়িয়ে থাকবে।

মন্তব্য