| প্রচ্ছদ

বঙ্গবন্ধু ও বাঙালি অভিন্ন সত্তা- এমপি হাবিব

আমিনুল ইসলাম শ্রাবণ. ধুনট (বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ১১৩ বার। প্রকাশ: ১৭ মার্চ ২০২০ ।

বগুড়া-৫ আসনের জাতীয় সংসদ সদস্য হাবিবর রহমান বলেছেন, বঙ্গবন্ধু ও বাঙালি অভিন্ন সত্তা। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না। তাঁর জীবনের আরাধ্য সাধনা ছিলো পরাধীনতার শৃঙ্খল থেকে বাঙালি জাতিকে মুক্ত করে একটি শোষণহীন, বৈষম্যহীন অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করা। বঙ্গবন্ধুর আদর্শ মনে প্রাণে, বিশ্বাসে, নৈতিকতা ও মূল্যবোধে ধারণ করতে হবে। 

মঙ্গলবার সকাল ১১টায় বগুড়ার ধুনট উপজেলা পরিষদের মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষ্যে ধুনট উপজেলা পরিষদের আয়োজনের মধ্যে ছিল দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন, শোভাযাত্রা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন, বঙ্গবন্ধুর ম্যুরালের ভিত্তি প্রস্তর স্থাপন, আলোচনা সভা, শিক্ষার্থীদের অংশগ্রহনে চিত্রাংকন ও রচনা প্রতিযোগীতার পুরস্কার বিতরণ, গৃহহীনদের মাঝে দুর্যোগ সহনীয় গৃহ হস্তান্তর ও পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান। 

ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানার সভাপতিত্বে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন, ভাইস চেয়ারম্যান মহসীন আলম, ধুনট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাসানুল হাছিব, উপজেলা কৃষি কর্মকর্তা মশিদুল হক, ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা, উপজেলা প্রকৌশলী জহুরুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা দিপ্তী রানী রায়, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দল্লাহ আল কাফি, উপজেলা শিক্ষা কর্মকর্তা ফেরদৌসী বেগম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল আলম, উপজেলা নির্বাচন কর্মকর্তা শফিকুর রহমান আকন্দ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আব্দুল আলিম, ধুনট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান, ধুনট উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি গোলাম সোবহান, শফিকুল ইসলাম, ইঞ্জিনিয়ার মুহাম্মদ আসিফ ইকবাল সনি, ইউপি চেয়ারম্যান এমএ তারেক হেলাল, লাল মিয়া, হারুন-অর-রশিদ সেলিমসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, প্রধান শিক্ষক, আওয়ামী লীগের অংগ সংগঠন ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

মন্তব্য