| প্রচ্ছদ

সভা সমাবেশ নিষিদ্ধ

বগুড়ার আদমদীঘিতে বিদেশ ফেরৎ ১৫জনকে হোম কোয়ারেন্টাইনে

আদমদিঘী(বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ৩৫ বার। প্রকাশ: ১৭ মার্চ ২০২০ ।

বগুড়ার আদমদীঘি উপজেলায় বিদেশ ফেরৎ ১৫জনকে করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।  মঙ্গলবার দিন ব্যাপি বিভিন্ন গ্রামে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ অভিযান চালিয়ে তাদের সনাক্ত করে নিজ নিজ বাড়ীতে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। উপজেলায় সাময়িক ভাবে সকল সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।
আদমদীঘি উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ শহীদুল্লাহ দেওয়ান জানান, সারাবিশ্বে করোনা ভাইরাস দেখা দেয়ায় বাংলাদেশেও সর্তকতা জারি রয়েছে। সেই মোতাবেক প্রবাস থেকে আসা ব্যক্তিদের নজরদারিতে রাখার সিদ্ধান্ত হয়। গত ৩ মার্চ থেকে ১৪ মার্চ পর্যন্ত অত্র উপজেলার বিভিন্ন গ্রামে অনেকে বিদেশ থেকে বাড়ীতে আসার পর অবাধে চলাফেরা করছেন। এমন সংবাদের ভিক্তিতে মঙ্গলবার উপজেলা নির্বাহি অফিসার একেএম আব্দুল্লাহ বিন রশিদ ও স্বাস্থ্য বিভাগ যৌথ ভাবে বিকেল ৫টা পর্যন্ত বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে ১৫জন বিদেশ ফেরৎ ব্যক্তিকে সনাক্ত করে হোম কোয়ারেন্টাইনে রেখে তারা করোনা ভাইরাসে আক্রান্ত কিনা তা পরীক্ষার জন্য নিবিড় পর্যবেক্ষণ করা হচ্ছে।

ডাঃ শহীদুল্লাহ দেওয়ান জানান, প্রাথমিক পরীক্ষায় তাদের শরীরে কোন করোনা ভাইরাস সনাক্ত না হলেও ১৪দিন তাদেরকে নিজ নিজ বাসায় হোম কোয়ারেন্টাইনে রেখে পর্যবেক্ষণে রাখা হবে। যে কেউ প্রবাস থেকে দেশে আসলে তাদেরকেও হোম কোয়ারেন্টাইনে রাখা হবে। 
 

মন্তব্য